• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

সৌদি ও কাতার থেকে ফিরলেন আরও ৮১২ বাংলাদেশি

৩:৫৩ অপরাহ্ন | শনিবার, জুলাই ২৫, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে সৌদি আরবের জেদ্দা ও কাতারের দোহায় আটকা পড়া আরও ৮১২ জন প্রবাসী বাংলাদেশি দেশে ফিরেছেন।

এরমধ্যে শনিবার (২৫ জুলাই) সকাল সাড়ে ৯টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইট জেদ্দা থেকে ৪১৪ বাংলাদেশিকে নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এদিকে সকাল সোয়া ৬টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইট দোহা থেকে ৩৯৮ জন বাংলাদেশিকে নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

করোনাভাইরাস মহামারীর কারণে বিশ্বে বিমান যোগাযোগ সীমিত হওয়ার পাশাপাশি বিভিন্ন দেশ লকডাউন ঘোষণা করায় অনেকে ভিন্ন দেশে আটকা পড়েন।

বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন কেবল লন্ডন, দুবাই, আবুধাবি ও চীনে সরাসরি ফ্লাইট চলাচল করছে। আর ঢাকা থেকে কাতারে ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারছেন। এ অবস্থায় বিশেষ ফ্লাইটে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনা হচ্ছে।

গত চার মাসে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, থাইল্যান্ড, সিঙ্গাপুর, তুরস্ক, মালদ্বীপ, কুয়েত, কাতার, ভারত, মালয়েশিয়া এবং ইউরোপের বিভিন্ন দেশ থেকে কয়েক হাজার বাংলাদেশি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন।