• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৬:১৮মিঃ

সিঙ্গাপুরে নতুন করে সর্বোচ্চ ৫১৩ জন করোনা রোগী শনাক্ত

৪:১২ অপরাহ্ন | শনিবার, জুলাই ২৫, ২০২০ আন্তর্জাতিক

শাহাদাত রাসেল চৌধুরী, সিঙ্গাপুর- সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নতুন করোনা আক্রান্তের যে সংখ্যা জানানো হয়েছে, তা লকডাউন তুলে নেওয়ার পর একদিনে সর্বোচ্চ আক্রান্ত।

জানা যায়, গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন করে ৫১৩ জনের দেহে করোনা সংক্রমণ মিলেছে। ফলে সিঙ্গাপুরে করোনা ভাইরাসে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৮৮৮ জনে।  এদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছে ৪৫ হাজার ১৭২ জন। আর শুধুমাত্র করোনা ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে ২৭ জনের।

আজ যারা আক্রান্ত হয়েছে তাদের মধ্যে দুইজন ডরর্মেটরির বাহিরে বসবাস করা ওয়ার্কপাস হোল্ডার এবং ৬ জন অন্যান দেশ থেকে আসা যারা স্টেহোম নোটিশের অন্তর্ভুক্ত ছিলো আর বাকিরা সবাই অভিবাসী শ্রমিক।

কোভিড -১৯ পরিস্তি মোকাবিলায় গঠিত মাল্টি-মন্ত্রণালয়ের টাস্ক ফোর্সের সহ-সভাপতি জাতীয় উন্নয়ন মন্ত্রী লরেন্স ওয়াং বলেছেন, সমস্ত অভিবাসী কর্মীদের ডরমিটরিগুলো আগামী ৭ আগস্টের মধ্যে করোনাভাই’রাস মুক্ত করা হবে। তবে ২৮ হাজার শ্রমিক বাদ দিয়ে যারা এখনও আলাদা স্থানে কোয়ারেন্টাইনে রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী গান কিম ইয়ং বলেছেন, গুরুত্ব সহকারে নির্মাণ শিল্পকে পর্যবেক্ষণে রাখতে হবে। নির্মাণ শিল্পের মধ্যে কোভিড -১৯ আক্রান্তের সংখ্যা দেখতে পারি, তাই বড় ক্লাস্টার যেন না হয় তা নিশ্চিত করার জন্য আমাদের সাবধানতার সাথে নজর রাখা দরকার।

সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, আগামী দুই সপ্তাহ আক্রান্তের সংখ্যা কিছু বৃদ্ধি হতে পারে, পরবর্তীতে আবার কমে আসবে বলে আশা করা যায় এবং অভিবাসী শ্রমিকরা খুব দ্রুত কাজে যোগ দিতে পারবে।