সংবাদ শিরোনাম
  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

মৃত ডাক্তারের প্যাড ব্যবহার: ভুয়া ডাক্তার গ্রেফতার, হাসপাতাল সিলগালা

৬:২১ অপরাহ্ন | শনিবার, জুলাই ২৫, ২০২০ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর- রংপুর নগরীর অভিজাত এলাকা ধাপে অনুমোদনহিন দুটি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে জেলা প্রশাসন ও ডিবি পুলিশের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এক লাখ ত্রিশ হাজার টাকা জরিমানা এবং মৃত ডাক্তারের প্যাড ব্যবহার করে রোগীদের ব্যবস্থা প্রদান করার অভিযোগে সোহেল রানা নামে এক ভুয়া ডাক্তারকে গ্রেফতার করেছে।

রংপুর মহানগরী ডিবির উপ-পুলিশ কমিশনার মারুফ আহাম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরীর ধাপ এলাকায় অবস্থিত বাবা মা জেনারেল হাসপাতালে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। সেই হাসপাতালের স্বাস্থ্য বিভাগের কোন অনুমোদন নেই। শুধু তাই নয়, ওই হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকের নাম ফলক দেয়া থাকলেও কোন চিকিৎসককে পাওয়া যায়নি।

পুলিশ জানায়, তারা ডায়াগনষ্টিক সেন্টারে বিভিন্ন প্যাথলজিকাল পরীক্ষার কোন বিশেষজ্ঞ চিকিৎসক না থাকলেও বিভিন্ন চিকিৎসকের নাম ব্যবহার করে প্রতিবেদন দিত। সেই সাথে অধ্যাপক ডা, রওশন আলী নিউরো মেডিসিন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ৬ মাস আগে মারা গেলেও তার নামে প্যাড ব্যবহার করে হাসপাতালের মালিক সোহেল রানা চিকিৎসক পরিচয় দিয়ে রোগীদের চিকিৎসা দিয়ে প্রতারিত করার অভিযোগে ভূয়া চিকিৎসক সোহেলা রানাকে গ্রেফতার করে পুলিশ। সেই সাথে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে পপুলার হাসপাতালে অভিযান চালিয়ে স্বাস্থ্য বিভাগের কোন অনুমোদন না থাকার পরেও তারা বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকের নাম ব্যবহার রোগী ভর্তি করে প্রতারিত করার অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্যাম্যমান আদালত। সেই সাথে দুই হাসপাতালকে সিলগালা করে বন্ধ করে দেয়া হয়।

অভিযানে ডিবির উপ পুলিশ কশিশনার মারুফ আহাম্মেদ নির্বাহি ম্যাজিষ্ট্রেট আরেফিন জাহানসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।