• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:১৩মিঃ

করোনায় মারা গেলেন কেন্দ্রীয় ঔষধাগারের সাবেক পরিচালক শহীদুল্লাহ

৬:৩৭ অপরাহ্ন | শনিবার, জুলাই ২৫, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) সাবেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল্লাহ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

শনিবার (২৫ জুলাই) দুপুর দুইটা ৫৫ মিনিটে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রি. জেনারেল শহীদুল্লাহ বেশ কয়েক দিন ধরে চিকিৎসাধীন ছিলেন। গতকাল ২৪ জুলাই রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়।

দেশে করোনাভাইরাস সংক্রমণের পর থেকেই ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল্লাহ কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। পরে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী ও মাস্ক কেনাকাটা নিয়ে প্রশ্ন ওঠার পরিপ্রেক্ষিতে গত ২৩ মে মো. শহীদুল্লাহকে সিএমএসডি থেকে সেনাসদর দপ্তরে ফিরিয়ে নেওয়া হয়।

বদলির আগে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে লেখা এক চিঠিতে সিএমএসডিসহ গোটা স্বাস্থ্য খাতকে ‘সিন্ডিকেট বাণিজ্যমুক্ত’ করার অনুরোধ জানান।

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত চিঠিতে তিনি জানান, স্বাস্থ্য খাতে ঠিকাদার চক্রের ইশারায় বদলি, পদায়ন হয়ে থাকে। সিএমএসডির কেনাকাটাও তাদের কবজায়। তিনি চিঠিতে ঠিকাদারদের নামও উল্লেখ করেন।