🕓 সংবাদ শিরোনাম

রোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফআর এমন ভুল হবে না: নোবেলস্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় অনুসন্ধানী সাংবাদিকেরাইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে রাস্তায় ঢাবি শিক্ষক সমিতিযমুনা নদীতে ডুবে তিন কলেজ ছাত্রীর মর্মান্তিক মৃত্যু‘বাংলাদেশে সাংবাদিকতাকে তথ্য চুরি বলা হচ্ছে, এর চেয়ে দুঃখ আর নেই’

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

১১ হাজার ছবিকে হারিয়ে প্রথম হলেন বাংলাদেশি আলোকচিত্রী


❏ রবিবার, জুলাই ২৬, ২০২০ সুখবর প্রতিদিন

সময়ের কন্ঠস্বর ডেস্ক: আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতা আগোরা স্মাইল-২০২০ এর বিজয়ী হয়েছেন খুলনার আলোকচিত্রী হাবিবুর রহমান। তার তোলা ‘হ্যাপি চাইল্ড’ ছবিটি সর্বোচ্চ ভোট পেয়ে সেরা ছবি নির্বাচিত হয়। তিনি খুলনার স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক।

সম্প্রতি স্মাইল-২০২০ থিমে এ প্রতিযোগিতার আয়োজন করে আগোরা। সেখানে সারাবিশ্ব থেকে ১১ হাজারের বেশি ছবি জমা পড়ে। সেসব ছবি থেকে বিচারকরা সেরা ৫০টি ছবি নির্বাচন করেন। এরপর প্রথম ধাপের ভোটিং-এ সর্বোচ্চ ৭৮৩ ভোট পেয়ে ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত হয় হাবিবুর রহমানের ছবি ‘হ্যাপি চাইল্ড’।

বিজয়ী হওয়ার অনুভূতি জানিয়ে তিনি বলেন, এ অর্জন শুধু আমার নয়, এ অর্জন বাংলাদেশের।

ফাইনাল রাউন্ডে পাঁচটি ছবির ওপর দ্বিতীয় ধাপে ৪৮ ঘণ্টা ভোট হয়। সেখানে সর্বোচ্চ এক হাজার ৭৫ ভোট পেয়ে আগোরা স্মাইল-২০২০ আলোকচিত্র প্রতিযোগিতার হিরো নির্বাচিত হন আলোকচিত্রী হাবিবুর রহমান। বুধবার (১৫ জুলাই) বিকেলে এ ফলাফল ঘোষণা করে প্রতিযোগিতার আয়োজক প্রতিষ্ঠান।