🕓 সংবাদ শিরোনাম

বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার! কক্সবাজারে টানা দুই দিনের ভারি বর্ষণে বন্যা ও পাহাড় ধসে ১৭ জনের মৃত্যুমাছ ধরে বাড়ি ফেরার পথে সড়কে প্রাণ গেল স্বামী-স্ত্রীর

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

মৃত মাকে অসুস্থ দেখিয়ে ৪ বছর ধরে ভাতা তুলছেন ছেলে


❏ রবিবার, জুলাই ২৬, ২০২০ দেশের খবর, বরিশাল

কৃষ্ণ কর্মকার, বাউফল প্রতিনিধি- মায়ের মৃত্যু হয়েছে চার বছর আগে। অথচ সেই মায়ের নামে বিধবা ভাতা চার বছর ধরে ব্যাংক থেকে উত্তোলন করে দিব্যি ভোগ করছেন ছেলে।

সম্প্রতি এমন চাঞ্চল্যকর তথ্য ফাঁস হয়ে যাওয়ায় উপজেলা জুড়ে চলছে তোলপার। ঘটনাটি ঘটেছে পটুয়াখালীর বাউফল উপজেলায়। ছেলের নাম মো. শহিদুল হক বাচ্চু চকিদার (৫০)। বাচ্চু উপজেলার দাসপাড়া ইউনিয়নের গ্রাম পুলিশ পদে কর্মরত আছেন।

সুত্রে জানা যায়, উপজেলার বাউফল পৌরসভার ৭নং ওয়ার্ডের শেরেই বাংলা সড়ক এলাকার বাসিন্দা ইউনুস মুন্সীর স্ত্রী ময়ফুল বেগম উপজেলা সমাজ সেবা কার্যালয়ের উপকার ভোগী হিসেবে নিয়মিত বিধবা ভাতা পেতেন। ময়ফুল বেগম ২০১৬ সালে বাধ্যর্ক জনিত কারণে মৃত্যু বরণ করেন।

এরপর ময়ফুল বেগমের মৃত্যুকে গোপন রেখে অসুস্থ্য বলে তার ছেলে বাচ্চু চকিদার নিজেকে নমিনী করে মৃত মায়ের বিধবা ভাতা সোনালী ব্যাংকের স্থানীয় শাথা থেকে নিয়মিত উত্তোলন করছেন। সর্বশেষ জুন মাসেও সোনালী ব্যাংকের বাউফল শাখা থেকে ভাতার টাকা উত্তোলন করেন তিনি। ব্যাংক একাউন্ট নং- ৪৩০৬১১০০১৫০৩৮, সমাজসেবা কার্যালয়ের তালিকা নং ১৯৩, পৌরঃ৭/৬৯, বিধবা-১১/১৫০৩।

প্রতারণা করে সরকারি অর্থ আত্মসাতের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মো. শহিদুল ইসলাম নিজের দোষ স্বীকার করে বলেন, আমার ভুল হয়েছে।

উপজেলা সমাজসেবা অফিসার মো. মনিরুজ্জামান বলেন, ‘তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন