🕓 সংবাদ শিরোনাম

খুব শীঘ্রই ঢাকা ডিটেইলড এরিয়া প্ল্যান-ড্যাপ গেজেট আকারে প্রকাশ করা হবে:গণপূর্ত প্রতিমন্ত্রীসিলেটে নারী পুলিশের সাথে আপত্তিকর অবস্থায় ধরা, ইন্সপেক্টর ক্লোজডনিরাপদ সড়ক বিষয়ে পদক্ষেপ নিয়েছে সরকার: তথ্য ও সম্প্রচার মন্ত্রীআফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রীকিশোরীকে জন্মনিবন্ধন দেওয়ার কথা বলে কাউন্সিলরের ধর্ষণচেষ্টামানিকগঞ্জে পানির জন্য হাহাকারচেয়ারম্যান হয়েই ১০ হাজার মানুষের কষ্ট দূর করলেন মাসুদ তালুকদারহাফ ভাড়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করুন: কাদেরমেয়র আব্বাসকে জেলহাজতে পাঠানোর নির্দেশচট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ জন

  • আজ শুক্রবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩ ডিসেম্বর, ২০২১ ৷

ইতালিতে দূতাবাসে প্রবাসীদের অবস্থান কর্মসূচি

ita
❏ রবিবার, জুলাই ২৬, ২০২০ আন্তর্জাতিক

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: ইতালির রোম দূতাবাসের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতি এবং পাসপোর্ট দালালের অভিযোগ দীর্ঘদিনের। এ অভিযোগের ভিত্তিতে কমিউনিটির শীর্ষনেতারা ইতিপূর্বে বিক্ষোভ সমাবেশ করলেও দুর্নীতি ও দালালি অব্যাহত রয়েছে বলে অভিযোগ সাধারণ প্রবাসীদের।

এসব দুর্নীতি এবং দালালি বন্ধ করে অবিলম্বে প্রবাসীদের স্বার্থ রক্ষায় ব্যবস্থা গ্রহণের দাবিতে সোমবার বাংলাদেশ সমিতি ইতালি দূতাবাসের সামনের সড়কে অবস্থান কর্মসূচি পালন করবে।

এ লক্ষ্যে ইতিমধ্যেই দালাল নির্মূল ও দূতাবাস দুর্নীতি মুক্তকরণ কমিটি ইতালি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক করা হয়েছে বাংলাদেশ সমিতির সভাপতি আত্মা বেপারীকে।

সোমবারের অবস্থান কর্মসূচি সম্পর্কে আপনার ব্যাপারে বলেন, আমরা ইতালিতে অনিয়মিত অভিবাসীদের স্বার্থ রক্ষায় কাজ করে যাচ্ছি। দূতাবাসের দুর্নীতি এবং দালালি মুক্ত পরিবেশ চাই আমরা। তিনি সোমবারের অবস্থান কর্মসূচিতে সকলের অংশগ্রহণ আশা করেন।

ইতালী আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশে বিদেশে দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। প্রবাসী বাংলাদেশিদের স্বার্থ রক্ষা করাই আমাদের মূল লক্ষ্য।

এই অবস্থান কর্মসূচিতে হিসেবে আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রব ফকির, মাইনুদ্দিন লিটন, ইতালী আওয়ামী লীগের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি কাজী মনসুর আহমেদ সীপুসহ প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করবেন।

সকাল ১১ টা থেকে শুরু করে বেলা একটা পর্যন্ত চলবে এই অবস্থান কর্মসূচি। রোম দূতাবাসের সামনের সড়কে অনুষ্ঠিত হবে এই অবস্থান কর্মসূচি।