🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

‘ভারত-বাংলাদেশের উন্নত সম্পর্কের মাধ্যমে নানা দুর্যোগ মোকাবেলা করা সম্ভব’

poro
❏ সোমবার, জুলাই ২৭, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ “ভারত-বাংলাদেশের উন্নত সম্পর্কের মাধ্যমে নানা দুর্যোগ মোকাবেলা করা সম্ভব” বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। সোমবার (২৭ জুলাই) ভারতের উপহার হিসেবে বাংলাদেশকে দেয়া ১০ ট্রেনের ইঞ্জিন হস্তান্তর উপলক্ষে রেলভবনে আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সঙ্গ কন্টেনবাহী ট্রেন চালু হওয়ায় দুইদেশের অর্থনীতি আরও গতি পাবে। ধীরে ধীরে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার দেশগুলোর সাথে যোগাযোগ ব্যবস্থা আরও বৃদ্ধি করবে।

কোভিড-১৯ প্রতিরোধে চীনের সিনোভ্যাক ভ্যাকসিনের তৃতীয় ধাপের ট্রায়ালের বিষয়ে আব্দুল মোমেন বলেন, চীনা ভ্যাকসিনের তৃতীয় ধাপের ট্রায়ালের বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় এখনো পররাষ্ট্র মন্ত্রণালয়কে কিছু জানায়নি।

এছাড়া মালয়েশিয়ায় গ্রেফতার রায়হান কবিরের সম্পর্কে তিনি বলেন, মালয়েশিয়ার সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেই সে দেশে আটক বাংলাদেশি যুবক রায়হানকে সাহায্য করবে সরকার।

উল্লেখ্য মালয়েশিয়ায় লকডাউন চলাকালে অভিবাসীদের সঙ্গে দুর্ব্যবহার নিয়ে আল-জাজিরার ‘১০১ ইস্ট প্রোগ্রাম’র একটি পর্বে সাক্ষাৎকার দেয়ার পরই মালয়েশীয় কর্তৃপক্ষের নজরে আসেন রায়হান কবির। গত ৩ জুন ‘লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন’ পর্বটি প্রচারিত হয়। ওই পর্বে ইমিগ্রেশন কর্তৃপক্ষের বিরুদ্ধে রেড জোনে অভিযান চালানোর সময় মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ ও সমালোচনা তুলে ধরা হয়।