সংবাদ শিরোনাম

জমি সংক্রান্ত বিরোধে ভাইয়ের হাতে বোন খুন!টাঙ্গাইলে রাতের অন্ধকারে অতর্কিত হামলায় কলেজ ছাত্র নিহতফেনীর সোনাগাজী পৌর মেয়রের জমির শ্রেনী পরিবর্তন করে রাজস্ব ফাঁকি‘ভারতে যারাই ক্ষমতায় এসেছে, তারাই মুসলমানদেরকে শিক্ষা থেকে দূরে রেখেছে’দাপুটে জয়ে সিরিজ শুরু বাংলাদেশেরসাজার বদলে আদালত থেকে দেয়া হলো বই, ১০ শর্তে মুক্তি পেলো ৪৯ শিশুকুয়াকাটায় সৈকতে ডিগবাজি দিতে গিয়ে পর্যটকের মৃত্যুঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডশাহজাদপুরে বসতবাড়িতে চোরাই তেলের অবৈধ গোডাউনে ভয়াবহ আগুন, ৩ জন দগ্ধটাঙ্গাইলে ৫ম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে যুবক গ্রেফতার

  • আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত ট্রাম্পের নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা

◷ ৭:০৩ পূর্বাহ্ন ৷ মঙ্গলবার, জুলাই ২৮, ২০২০ আন্তর্জাতিক
trump-brayan

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়েন। সোমবার রবার্ট ও’ব্রায়েনের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

৫৪ বছর বয়সী ও’ব্রায়ান সেলফ আইসোলেশনে আছেন এবং ঘর থেকে দায়িত্ব পালন করছেন। ট্রাম্প প্রশাসনের কর্মকর্তাদের মধ্যে শীর্ষ পর্যায়ে তিনিই প্রথম করোনায় আক্রান্ত হলেন।

প্রশাসনিক এক কর্মকর্তা জানিয়েছেন, এটা খুব পরিষ্কার না যে প্রেসিডেন্টের সঙ্গে তার সর্বশেষ দেখা কতোদিন আগে হয়েছিল। তবে, গত কয়েকদিনের মধ্যে হয়নি। তারা একসঙ্গে মিলিত হয়েছিলের দুই সপ্তাহ আগে মিয়ামি সফরকালে।

ওই কর্মকর্তা জানান, প্রেসিডেন্টের আশপাশের প্রত্যেকের নিয়মিত কোভিড-১৯ পরীক্ষা করা হয়। ও’ব্রেইনের আগেও ট্রাম্প প্রশাসনের অনেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন ভাইস প্রেসিডেন্ট পেন্সের প্রেস সেক্রেটারি কেটি মিলার।

একটি সূত্র বলছে, পারিবারিক এক অনুষ্ঠানে অংশ নেয়ার পর করোনায় আক্রান্ত হন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ব্রায়েন। বাড়িতে আইসোলেশনে থেকে তিনি জাতীয় নিরাপত্তা পরিষদের দায়িত্ব পালন করছেন। অফিসের অধিকাংশ কাজ টেলিফোনে সারছেন বলে জানিয়েছে সূত্রটি।

এদিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারির প্রকোপ অতীতের রেকর্ড ছাড়িয়ে যেতে শুরু করেছে। দেশটিতে গত কয়েকদিন ধরে এক হাজারের বেশি মানুষের প্রাণ কেড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, বিশ্বে সবচেয়ে ভয়াবহ প্রকোপের মধ্যে থাকা যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ছাড়িয়েছে এবং মৃত্যু প্রায় ১ লাখ ৪৭ হাজার ছুঁইছুঁই।

গত প্রায় ১৩ দিন ধরেই দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই আগের দিনের রেকর্ডকে ছাড়িয়ে গেছে। প্রত্যেকদিন গড়ে ৬০ হাজারের বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন।