🕓 সংবাদ শিরোনাম

সরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার!

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

ইতালি দূতাবাসে দুর্নীতির অভিযোগে প্রতিবাদ সমাবেশ

italuy
❏ মঙ্গলবার, জুলাই ২৮, ২০২০ আন্তর্জাতিক

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: ইতালির রোম দূতাবাসের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতি এবং পাসপোর্ট দালালের অভিযোগের ভিত্তিতে প্রবাসী বাংলাদেশীরা প্রতিবাদ সমাবেশ করেছে।

সোমবার (২৭ জুলাই) ইতালির রাজধানী রোমে দূতাবাস চত্ত্বরে আয়োজিত শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশটি বেলা বাড়ার সাথে সাথে রূপ নেয় বিক্ষোভ সমাবেশে।

ইতালি প্রবাসী বাংলাদেশিদের ৩১ বছরের ঐতিহ্যবাহী প্রধান কমিউনিটি সংগঠন ‘বাংলাদেশ এসোসিয়েশন ইতালি’র বিপ্লবী উইং “দালাল নির্মূল ও দূতাবাস দুর্নীতি মুক্তকরণ কমিটি ইতালি” আয়োজিত প্রতিবাদ কর্মসূচীতে প্রবাসী বাংলাদেশীরা অংশগ্রহণ করে।

ইতালির রোম দূতাবাসের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতি এবং পাসপোর্ট দালালের অভিযোগ দীর্ঘদিন। এ অভিযোগের ভিত্তিতে কমিউনিটির শীর্ষনেতারা ইতিপূর্বে বিক্ষোভ সমাবেশ করলেও দুর্নীতি ও দালালি অব্যাহত রয়েছে বলে অভিযোগ সাধারণ প্রবাসীদের।

এ লক্ষ্যে ইতিমধ্যেই দালাল নির্মূল ও দূতাবাস দুর্নীতি মুক্তকরণ কমিটি ইতালি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক করা হয়েছে বাংলাদেশ সমিতির সভাপতি আত্মা বেপারীকে।

ইতালী আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশেবিদেশে দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। প্রবাসী বাংলাদেশিদের স্বার্থ রক্ষা করাই আমাদের মূল লক্ষ্য।

এই অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ করেন, বাংলা কমিউনিটির নেতৃবৃন্দ, গণমাধ্যম কর্মী সহ প্রবাসী বাংলাদেশিরা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন