ইন্টারনেটের দাম নিয়ে শিক্ষার্থীদের ‘সুখবর’ দিলেন শিক্ষামন্ত্রী

◷ ১০:৫৪ পূর্বাহ্ন ৷ মঙ্গলবার, জুলাই ২৮, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর
95857

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- একেবারে বিনামূল্যে নয়, স্বল্পমূল্যে শিক্ষার্থীদের ইন্টারনেট সুবিধা নিশ্চিত করতে মোবাইল ফোন অপারেটরদের সঙ্গে সরকার যোগাযোগ করছে। আলোচনা ফলপ্রসূ হলে অচিরেই শিক্ষার্থীরা স্বল্প খরচে ইন্টারনেট ব্যবহার করতে পারবে।

সোমবার (২৭ জুলাই) সন্ধ্যায় চাঁদপুর শহরের বেগম মসজিদ সংলগ্ন একটি ভবনে কোভিড-১৯ পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাব উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের জন্য ইন্টারনেট বিনামূল্যে করার চেষ্টা চলছে। বিনামূল্যে না হলেও তারা স্বল্পমূল্যে ইন্টারনেট পাবে। খুব শিগগিরই শিক্ষার্থীরা এ সংক্রান্ত সুখবর পাবে।

চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য দীপু মনি বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও এতে শিক্ষার্থীরা ক্ষতির মুখে পড়বে না। তাদের যাতে কোনো ধরনের সমস্যা না হয়, সেই দিকে লক্ষ্য রেখেই সরকার নানা চিন্তা ভাবনা করছে।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষার্থীরা ক্ষতির মুখে পড়বে না। তাদের যেন কোনো সমস্যা না হয়, সেদিক লক্ষ রেখেই সরকার চিস্তাভাবনা করছে। আমরা মনে করছি, যথাযথ সময়ের মধ্যেই আমরা আমাদের সিলেবাস শেষ করতে পারব। অনলাইনে পরীক্ষা দেওয়ারও নানারকম ব্যবস্থা করছি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ভেটেনারি অ্যানিমেল বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য গৌতম বুদ্ধ দাশ। এছাড়া জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. জামাল সালেহ উদ্দীন আহমেদ, শিক্ষামন্ত্রীর বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুসহ চিকিৎসক ও রাজনৈতিক দলের নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।