সংবাদ শিরোনাম

নিয়ন্ত্রণ হারিয়ে ঘরে ঢুকে পড়ল ট্রাক, প্রাণ গেল ঘুমন্ত ব্যক্তিরটাঙ্গাইলে নারীর গোসলের ভিডিও ধারণকারী ছাত্রলীগ নেতা কারাগারেভূঞাপুর পৌর নির্বাচনঃ সকালে ব্যালট সামগ্রী পাঠাতে স্বতন্ত্র প্রার্থীর আবেদনপদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’র প্রস্তাবে প্রধানমন্ত্রীর নাহাতীবান্ধায় ব্রিজ নির্মাণে খুশি চরাঞ্চলের হাজার মানুষআবারও পপির বিয়ের গুঞ্জন৮ ফেব্রুয়ারি থেকে সারা দেশে টিকাদান শুরু: স্বাস্থ‌্যমন্ত্রীমিরপুরে ডিএনসিসির উচ্ছেদে বাধা, পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষবৃদ্ধাকে নির্যাতনকারী ভয়ঙ্কর সেই গৃহকর্মী ঠাকুরগাঁওয়ে গ্রেপ্তারনিলামে প্রতি কেজি পেঁয়াজের দাম পৌনে ৩ টাকা!

  • আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

কর্মস্থল ত্যাগ করে গ্রামে যাওয়ায় হাইকোর্টের কর্মী বরখাস্ত

◷ ১১:০৮ পূর্বাহ্ন ৷ মঙ্গলবার, জুলাই ২৮, ২০২০ ঢাকা, দেশের খবর
high court bd 1

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের এম.এল.এস.এস আনোয়ার সাদত খানকে অসদাচরণের অভিযোগে চাকরি হতে বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখা থেকে সোমবার (২৮ জুলাই) অফিস আদেশ জারি করা হয়েছে। ওই ব্যক্তি এক বিচারকের বাসভবনে কর্মরত ছিলেন।

আদেশে বলা হয়, আদালতের নির্দেশ অমান্য, ক্লিয়ারেন্স ছাড়াই কর্মস্থল ত্যাগ, দায়িত্বে অবহেলা প্রভৃতি কারণে চতুর্থ শ্রেণির কর্মচারী আনোয়ার সাদাত খানকে বরখাস্ত করা হলো।

আনোয়ার সাদত খান হাইকোর্ট বিভাগের বিচারপতি মাহমুদুল হকের বাসভবনে কর্মরত ছিলেন। করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য ঝুঁকি এড়ানো এবং নিরাপত্তার জন্য গত ২৬ মার্চ থেকে তাকে কর্মস্থলে না এসে বাসায় অবস্থান করতে বলা হয়। কিন্তু তিনি তা অমান্য করে ময়মনসিংহের নিজ বাড়িতে চলে যান।

এরপর থেকে তিনি আর সুপ্রিম কোর্টের সঙ্গে যোগযোগ করেননি বলে তার বিরুদ্ধে অভিযোগ। এ অবস্থায় মানা করার পরও কর্মস্থল ত্যাগ করা, বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিতি, কর্তব্যকাজে অবহেলা, ঔদ্ধত্যপূর্ণ আচরণ করার অভিযোগে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৩ জুলাই আসন্ন ঈদুল আজহার ছুটিতে আদালত সংক্রান্ত আইনজীবী ও কর্মকর্তাদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দেন আদালত।