🕓 সংবাদ শিরোনাম

খুব শীঘ্রই ঢাকা ডিটেইলড এরিয়া প্ল্যান-ড্যাপ গেজেট আকারে প্রকাশ করা হবে:গণপূর্ত প্রতিমন্ত্রীসিলেটে নারী পুলিশের সাথে আপত্তিকর অবস্থায় ধরা, ইন্সপেক্টর ক্লোজডনিরাপদ সড়ক বিষয়ে পদক্ষেপ নিয়েছে সরকার: তথ্য ও সম্প্রচার মন্ত্রীআফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রীকিশোরীকে জন্মনিবন্ধন দেওয়ার কথা বলে কাউন্সিলরের ধর্ষণচেষ্টামানিকগঞ্জে পানির জন্য হাহাকারচেয়ারম্যান হয়েই ১০ হাজার মানুষের কষ্ট দূর করলেন মাসুদ তালুকদারহাফ ভাড়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করুন: কাদেরমেয়র আব্বাসকে জেলহাজতে পাঠানোর নির্দেশচট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ জন

  • আজ শুক্রবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩ ডিসেম্বর, ২০২১ ৷

কর্মস্থল ত্যাগ করে গ্রামে যাওয়ায় হাইকোর্টের কর্মী বরখাস্ত


❏ মঙ্গলবার, জুলাই ২৮, ২০২০ ঢাকা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের এম.এল.এস.এস আনোয়ার সাদত খানকে অসদাচরণের অভিযোগে চাকরি হতে বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখা থেকে সোমবার (২৮ জুলাই) অফিস আদেশ জারি করা হয়েছে। ওই ব্যক্তি এক বিচারকের বাসভবনে কর্মরত ছিলেন।

আদেশে বলা হয়, আদালতের নির্দেশ অমান্য, ক্লিয়ারেন্স ছাড়াই কর্মস্থল ত্যাগ, দায়িত্বে অবহেলা প্রভৃতি কারণে চতুর্থ শ্রেণির কর্মচারী আনোয়ার সাদাত খানকে বরখাস্ত করা হলো।

আনোয়ার সাদত খান হাইকোর্ট বিভাগের বিচারপতি মাহমুদুল হকের বাসভবনে কর্মরত ছিলেন। করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য ঝুঁকি এড়ানো এবং নিরাপত্তার জন্য গত ২৬ মার্চ থেকে তাকে কর্মস্থলে না এসে বাসায় অবস্থান করতে বলা হয়। কিন্তু তিনি তা অমান্য করে ময়মনসিংহের নিজ বাড়িতে চলে যান।

এরপর থেকে তিনি আর সুপ্রিম কোর্টের সঙ্গে যোগযোগ করেননি বলে তার বিরুদ্ধে অভিযোগ। এ অবস্থায় মানা করার পরও কর্মস্থল ত্যাগ করা, বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিতি, কর্তব্যকাজে অবহেলা, ঔদ্ধত্যপূর্ণ আচরণ করার অভিযোগে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৩ জুলাই আসন্ন ঈদুল আজহার ছুটিতে আদালত সংক্রান্ত আইনজীবী ও কর্মকর্তাদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ দেন আদালত।