🕓 সংবাদ শিরোনাম

খুব শীঘ্রই ঢাকা ডিটেইলড এরিয়া প্ল্যান-ড্যাপ গেজেট আকারে প্রকাশ করা হবে:গণপূর্ত প্রতিমন্ত্রীসিলেটে নারী পুলিশের সাথে আপত্তিকর অবস্থায় ধরা, ইন্সপেক্টর ক্লোজডনিরাপদ সড়ক বিষয়ে পদক্ষেপ নিয়েছে সরকার: তথ্য ও সম্প্রচার মন্ত্রীআফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রীকিশোরীকে জন্মনিবন্ধন দেওয়ার কথা বলে কাউন্সিলরের ধর্ষণচেষ্টামানিকগঞ্জে পানির জন্য হাহাকারচেয়ারম্যান হয়েই ১০ হাজার মানুষের কষ্ট দূর করলেন মাসুদ তালুকদারহাফ ভাড়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করুন: কাদেরমেয়র আব্বাসকে জেলহাজতে পাঠানোর নির্দেশচট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ জন

  • আজ শুক্রবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩ ডিসেম্বর, ২০২১ ৷

স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছেন তরুণ লেখক রেদোয়ান মাসুদ

poet redowan masud
❏ মঙ্গলবার, জুলাই ২৮, ২০২০ গল্প-কবিতা

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- রেদোয়ান মাসুদ বর্তমান সময়ের একজন জনপ্রিয় তরুণ কবি ও উপন্যাসিক। ইতিমধ্যে তিনি জায়গা করে নিয়েছেন পাঠকের হৃদয়ে। তার লেখার মধ্যে ভালোবাসা, দেশপ্রেম, শিশুতোষ, মানবপ্রেম, আবেগ,অনুভূতি ও বিরহ জড়ানো।

রেদোয়ান মাসুদ ১৯৮৮ সালের ৬ই জানুয়ারী শরীয়তপুর জেলার জাজিরা থানাধীন মোড়ল কান্দি গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার বাবার নাম মোঃ নুরউদ্দিন মোড়ল ও মাতার নাম জামিলা খাতুন। ২০০৬ সালে তার মা মারা যান।

তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ থেকে এমবি এ করেছেন। তিনি বাংলাদেশের সর্ববৃহৎ তথ্য ভান্ডার “বাংলাকোষ” এর প্রতিষ্ঠাতা ও সিইও, হেলথ এইড হাসপাতাল লিমিটেড এর পরিচালক ও মোড়ল মিডিয়া বাংলাদেশ এর প্রকাশক।

কবিতা চর্চার পাশাপাশি তিনি বিভিন্ন পত্র পত্রিকায় লেখালেখি করেন। ২০১৪ সালে বই মেলায় প্রকাশিত হয় তার প্রথম কাব্যগ্রন্থ “মায়ের ভাষা”। ২০১৫ সালের বইমেলায় প্রকাশিত হয় তার ২য় কাব্যগ্রন্থ “মনে পড়ে তোমাকে”। ২০১৭ সালের বইমেলায় প্রকাশিত হয় তার ৩য় কাব্যগ্রন্থ “অনেক কথা ছিল বলার”। তার ‘মনে পড়ে তোমাকে’ ও ‘অনেক কথা ছিল বলার’ বই ২’টি কলকাতা বইমেলায়ও প্রকাশিত হয়েছে।

২০১৮ সালের একুশে বই মেলায় প্রকাশিত হয় তার ১ম উপন্যাস ‘অপেক্ষা’। ২০১৯ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয় অপেক্ষা উপন্যাসের ২য় পর্ব ‘অপেক্ষা-২’। একই বছরের আগস্ট মাসে প্রকাশিত হয় তার ৪র্থ কাব্যগ্রন্থ ‘তবুও মনে রেখো’। অপেক্ষা উপন্যাসের ৩য় পর্ব ‘অপেক্ষা-৩’ প্রকাশিত হয় ২০২০ সালের একুশে বই মেলায়। একই বইমেলায় প্রকাশিত হয় তার ৫ম কাব্যগ্রন্থ ‘মন বলে তুমি ফিরবে’। রেদোয়ান মাসুদের অপেক্ষা সিরিজটি রকমারিসহ দেশের সকল অনলাইন শপের বেস্ট সেলার লিস্টে স্থান পায়।

তার আরো ৬ টি বই প্রকাশের অপেক্ষায় আছে। বইগুলো হলোঃ ১.ভাঙ্গন ২.পরীর দেশে, ৩.মৎস কন্যা, ৪.ব্লাক মেইল, ৫.চেঞ্জ ইউর মাইন্ড, ৬. চেনা মানুষের অচেনা মুখ।

রেদোয়ান মাসুদ কবিতা ও উপন্যাস লেখার পাশাপাশি ইতিহাস চর্চাও করে যাচ্ছেন। ইতিহাসের উপর কয়েকটি বই প্রকাশের জন্য কাজ শুরু করেছেন। তার স্বপ্ন সারাদেশে নিজের কথা ছড়িয়ে দেওয়া, আর সেই স্বপ্ন নিয়েই এগিয়ে চলছেন তরুণ এই লেখক। তিনি জাঁকজমকপূর্ণ জীবনযাপনে ততোটা আগ্রহী নন। তাই আধুনিকতার এই যুগে একেবারে সাধারণ জীবনযাপন করছেন।

আরও পড়ুন :
ALone-Shadow-On-Night.-Story-Wright-by-nayan-babu একাকীত্বের গল্প!

❏ মঙ্গলবার, মে ১৪, ২০১৯

Gazipur স্বাধীনতার ডাক

❏ মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯

রোদেলা বিকেল

❏ রবিবার, ডিসেম্বর ১৬, ২০১৮

রাখাইন রাজের সাজা

❏ শুক্রবার, নভেম্বর ৩০, ২০১৮