সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

এক বছরে আ’ লীগের আয় বেড়েছে ৩৫ শতাংশ

◷ ৪:৩২ অপরাহ্ন ৷ বুধবার, জুলাই ২৯, ২০২০ জাতীয়
resize 350x250x0image 177301

সময়ের কন্ঠস্বর ডেস্ক- দশ বছরের বেশি সময় ধরে ক্ষমতায় থাকা আওয়ামী লীগের গত এক বছরে ৩৫ শতাংশ আয় বেড়েছে। ২০১৯ সালের শেষে ক্ষমতাসীন দলটির সর্বমোট অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ৫০ কোটি ৩৭ লাখ ৪৩ হাজার ৫৯৩ টাকা। এর মধ্যে নগদ আছে ৫ লাখ ১৩ হাজার ৭১৭ টাকা এবং ব্যাংকে জমা আছে ৫০ কোটি ৩২ লাখ ২৯ হাজার ৮৭৬ টাকা। এর মধ্যে ৪০ কোটি টাকার এফডিআর রয়েছে। এই পঞ্জিকাবর্ষে বাংলাদেশ আওয়ামী লীগের আয় শতকরা ৩৫ ভাগ বৃদ্ধি পেয়েছে।

বুধবার দুপুরে আগারগাঁও নির্বাচন কমিশন অফিসে বাংলাদেশ আওয়ামী লীগের আয়-ব্যয়ের হিসাব-২০১৯ বর্ষপঞ্জি এবং গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২’এ বিষয়ের উপর লিখিত মতামত জমা দেয়ার পর সাংবাদিকদের সামনে এসব তথ্য জানান আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

দুপুরে আওয়ামী লীগের দুই সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনে যায়। পরে ইসির সিনিয়র সচিব মো. আলমগীরের কাছে আয়-ব্যয়ের হিসাব ও গণপ্রতিনিধিত্ব আদেশ-১৯৭২ এর লিখিত কপি হস্তান্তর করেন।

ড. আব্দুস সোবহান গোলাপ জানান, ২০১৯ সালে আওয়ামী লীগের আয় হয়েছে ২১ কোটি ২ লাখ ৪১ হাজার ৩৩০ টাকা। এর বিপরীতে ব্যয় ৮ কোটি ২১ লাখ ১ হাজার ৫৭৫ টাকা। ২০১৮ সালের উদ্বৃত্তসহ বর্তমানে আওয়ামী লীগ লাভে আছে। অর্থের পরিমান ৫০ কোটি ৩৭ লাখ ৪৩ হাজার ৫৯৩ টাকা।

নিয়ম অনুযায়ী প্রতি বছর ৩১ জুলাইয়ের মধ্যে বিগত বছরের দলীয় আয়-ব্যয়ের হিসাব জমা দিতে হয় নির্বাচন কমিশনে। এ বছর আওয়ামী লীগসহ ১৮ টি দল হিসাব জমা দিয়েছে কমিশনে।

আওয়ামী লীগ প্রতিনিধি দল জানিয়েছে, নতুন রাজনৈতিক দল নিবন্ধন বিষয়েও দলীয় মতামত ইসিতে জমা দিয়েছে দলটি।