সংবাদ শিরোনাম

নিয়ন্ত্রণ হারিয়ে ঘরে ঢুকে পড়ল ট্রাক, প্রাণ গেল ঘুমন্ত ব্যক্তিরটাঙ্গাইলে নারীর গোসলের ভিডিও ধারণকারী ছাত্রলীগ নেতা কারাগারেভূঞাপুর পৌর নির্বাচনঃ সকালে ব্যালট সামগ্রী পাঠাতে স্বতন্ত্র প্রার্থীর আবেদনপদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’র প্রস্তাবে প্রধানমন্ত্রীর নাহাতীবান্ধায় ব্রিজ নির্মাণে খুশি চরাঞ্চলের হাজার মানুষআবারও পপির বিয়ের গুঞ্জন৮ ফেব্রুয়ারি থেকে সারা দেশে টিকাদান শুরু: স্বাস্থ‌্যমন্ত্রীমিরপুরে ডিএনসিসির উচ্ছেদে বাধা, পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষবৃদ্ধাকে নির্যাতনকারী ভয়ঙ্কর সেই গৃহকর্মী ঠাকুরগাঁওয়ে গ্রেপ্তারনিলামে প্রতি কেজি পেঁয়াজের দাম পৌনে ৩ টাকা!

  • আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বেরোবিতে শিক্ষার্থীদের কটূক্তিকারী সেই কর্মচারির কুশপুত্তলিকা দাহ

◷ ৭:৫৯ অপরাহ্ন ৷ বুধবার, জুলাই ২৯, ২০২০ শিক্ষাঙ্গন
rokeya

সাইফুল ইসলাম মুকুল, রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাংবাদিকদের নিয়ে কটূক্তিকারী সেই কর্মচারি খোরশেদ আলমের স্থায়ী বরখাস্তের দাবিতে কুশপুত্তলিকা দাহ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ২নং গেট সংলগ্ন পার্কের মোড়ে খোরশেদ আলমের স্থায়ী বরখাস্তের দাবিতে তার কুশপুত্তলিকা দাহ করে তারা।

জানা যায়, সদ্য নিয়োগপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর কর্মচারী খোরশেদ আলম তার ব্যক্তিগত ফেসবুক ওয়ালে শিক্ষার্থী সাংবাদিকদের হকার, পতিতা, কীট, কুলাঙ্গার বলে কটূক্তি করে ফেসবুকে পোস্ট দেয়। এর পরেই ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এর তীব্র নিন্দা, প্রতিবাদসহ খোরশেদ আলমের স্থায়ী বরখাস্তের দাবিতে সরব হয়ে ওঠে বেরোবির শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গুটিকয়েক শিক্ষকদের সংগঠন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’র অনৈতিক ও দায়িত্বজ্ঞানহীন বিবৃতি এবং খোরশেদ আলমের এমন কটূক্তির প্রতিবাদে সারাদেশে চলছে সমালোচনার ঝড়। বেরোবি ক্যাম্পাসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক সংগঠন ও সামাজিক সংগঠনগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে এর তীব্র প্রতিবাদ, নিন্দা ও বিচার দাবি করেছেন।