🕓 সংবাদ শিরোনাম

সেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার! কক্সবাজারে টানা দুই দিনের ভারি বর্ষণে বন্যা ও পাহাড় ধসে ১৭ জনের মৃত্যু

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

করোনায় ইবির ৭০ ডে-লেবারকে আর্থিক সহায়তা প্রদান

iuu
❏ বুধবার, জুলাই ২৯, ২০২০ শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৭০ জন দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের (ডে লেবার) আর্থিক সহায়তা প্রদান করেছেন কর্তৃপক্ষ। মঙ্গল ও বুধবার দু’দিনে এসব কর্মচারীদের মোট ২ লাখ ১০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। করোনার ক্রান্তিকালে মানবিক দিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন খাত থেকে এ সহায়তা করা হয়েছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ৭০ জন ডে লেবারকে তিন হাজার টাকা করে আর্থিক সহায়তা করা হয়েছে।

জানা যায়, নিজস্ব জনবলের অভাবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দফতরে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করেন ৭০ জন কর্মচারী। তাদের একটি বড় অংশ স্থানীয় ও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করা শিক্ষার্থী। কাজ করলে টাকা পাবে নচেৎ নয় এমন চুক্তিতে কাজ করেন তারা। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ক্যাম্পাস বন্ধ থাকায় তাদের কাজও বন্ধ হয়ে যায়। তবে সীমিত আকারে অফিসসমূহ খোলা থাকায় ১৪ জন কর্মচারী এই সময়ে কাজ করেছেন বলে জানা গেছে। বাকি ৫৬ জন কাজ না করলেও সবাইকেই এ সহায়তা প্রদান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, ‘প্রশাসনিক সিদ্ধান্তের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন খরচের যে খাত রয়েছে সেখান থেকেই তাদের এ সহায়তা করা হয়েছে।’

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘মানবিক দিক বিবেচনা করে তাদেরকে কিছু অর্থ সহায়তা করা হয়েছে।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন