ভারতে প্রথমবারের মতো একদিনে ৫০ হাজার করোনা শনাক্ত

◷ ১:০৩ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, জুলাই ৩০, ২০২০ আন্তর্জাতিক
image 1710

আন্তর্জাতিক ডেস্ক- ভারতে করোনার সংক্রমণের হার প্রায় প্রতিদনই বাড়ছে। পুরনো সব রেকর্ড ভেঙে এবার দৈনিক সংক্রমণের সংখ্যা ৫০ হাজার ও ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫২ হাজার ১২৩ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বৃহস্পতিবারের পরিসংখ্যা বরাত দিয়ে এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়, এখনও পর্যন্ত মোট ১৫ লাখ ৮৩ হাজার ৭৯২ লাখ মানুষের করোনা শনাক্ত হয়েছে। তবে চিকিৎসার পর ইতিমধ্যে ১০ লাখ ২০ হাজার ৫৮২ জন সুস্থ জীবনে ফিরেছেন। বর্তমানে দেশটিতে করোনা থেকে সুস্থতার হার ৬৪.৪৩ শতাংশ।

বুধবার সারা দিনে মারা গেছেন ৭৭৫ জন করোনা রোগী। ফলে দেশটিতে এ পর্যন্ত ৩৪ হাজার ৯৬৮ জনের প্রাণ কাড়ল করোনা ভাইরাস।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত মোট ১ কোটি ৮১ লাখ ৯০ হাজার ৩৮২ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। শুধু গতকালই (বুধবার) সারা দেশে মোট ৪ লাখ ৪৬ হাজার ৬৪২ জনের শরীরে নমুনা পরীক্ষা করা হয়েছে।

ভারতের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে মহারাষ্ট্রে। প্রতিদিনই সেখানে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ।

এদিকে করোনাকে রুখতে টিকা নিয়ে পরীক্ষানিরিক্ষা চলছে বিশ্বের প্রায় সব দেশেই। ভারতে তৈরি করোনা টিকা কোভ্যাক্সিনেরও মানবদেহে পরীক্ষামূলক ব্যবহার চলছে, এখনও পর্যন্ত তার ফল সন্তোষজনক।

যে পাঁচটি রাজ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে সেগুলো হল- মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক এবং উত্তরপ্রদেশ।