• আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা কেড়ে নিলো আরও ৪৮ জনের প্রাণ, আক্রান্ত ২৬৯৫

◷ ২:৪৫ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, জুলাই ৩০, ২০২০ Breaking News, জাতীয়
91032425 627563154457894 6035587047077445632 n 2

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৮৩ জনের।

একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৯৫ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৩৪ হাজার ৮৮৯ জনে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৬৬৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৩২ হাজার ৯৬০ জন।

এদিকে ওয়ার্ল্ডওমিটার তথ্য অনুযায়ী বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭১ লাখ ৯৩৭ জন ছাড়িয়ে গেছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৭০ হাজার ২০১ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে বৃহস্পতিবার সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪৫ লাখ ৬৮ হাজার ৩৭ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৮৪০ জনের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ২৫ লাখ ৫৫ হাজার ৫১৮ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ৯০ হাজার ১৮৮ জন।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত দক্ষিণ এশিয়ার দেশ ভারতে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৮৪ হাজার ৩৮৪ জন। তবে মৃত্যুর দিক দিয়ে ভারত ষষ্ঠ স্থানে রয়েছে। সেখানে করোনায় মারা গেছেন ৩৫ হাজার ০৩ জন।