• আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ!

◷ ১১:৪৬ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, জুলাই ৩০, ২০২০ ঢাকা
CAL

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নে ভিজিএফ এর চাল বিতরণে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ মিয়ার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকেলে ভুক্তভোগী এলাকাবাসীর পক্ষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, ফতেপুর ইউনিয়নে গত সোমবার (২৭ জুলাই) ভিজিএফ এর চাল ১০ কেজি করে বিতরণের কথা থাকলেও সেখানে জনপ্রতি চাল ৭ থেকে ৮ কেজি করে দেয়া হয়েছে। ইউনিয়নের দুটি স্থানে এ চাল বিতরণ কার্যক্রম হয়। চাল নেয়ার জন্য পরিবার প্রতি ইউপি চেয়ারম্যান কর্তৃক স্বাক্ষরিত একটি করে স্লিপ/কার্ড দেয়া হয়। তবে কুরণী বাজারে চাল নিতে গেলে সেখানে প্রায় ২০ জনকে স্লিপ থাকা স্বত্তেও চাল নেই বলে জানিয়ে দেন ৮ নং ওয়ার্ডের মেম্বার আব্দুল হালিম।

উপজেলা প্রকল্প অফিস সূত্রে জানা যায়, ফতেপুর ইউনিয়নে ১৬৫০ ব্যক্তিকে মোট ১৬ হাজার ৫ শত কেজি চাউল বিতরণ করার জন্য দেয়া হয়েছে। তবে অভিযোগ রয়েছে প্রায় ৩০ থেকে ৪০ জন ব্যক্তি চাল পায়নি। ১০ কেজি করে চাল পাওয়ার কথা থাকলেও পেয়েছেন ৭ থেকে ৮ কেজি।

ফতেপুর ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগে তিনি বলেন, তার ইউনিয়নে চাল বিতরণে কোন প্রকার অনিয়ম হয়নি। আমি সহ সকল মেম্বারগণ সঠিকভাবে চাল বিতরণ করেছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি। যারা চাল পায়নি তাদের তালিকা দেখা হবে এবং যদি চাল বিতরণে অনিয়ম হয়ে থাকে তাহলে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ নেয়া হবে।