🕓 সংবাদ শিরোনাম

সেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার! কক্সবাজারে টানা দুই দিনের ভারি বর্ষণে বন্যা ও পাহাড় ধসে ১৭ জনের মৃত্যু

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

করোনার সঙ্গেই বসবাস করা শিখতে হবেঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থা

who
❏ শুক্রবার, জুলাই ৩১, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বের স্বাস্থ্য ব্যবস্থাপনাকে তছনছ করে ফেলেছে করোনাভাইরাস। বার বার রূপ পরিবর্তন করে সংক্রমণ ছড়িয়ে যাচ্ছে প্রাণঘাতী এই ভাইরাসটি। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা।

এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেইয়েসুস জানিয়েছেন, নিরাপদে থেকে করোনার সঙ্গেই আমাদের বসবাস করা শিখতে হবে। মহামারি মানে এই নয় যে জীবন থেমে থাকবে।

ঘেব্রেইয়েসুস বলেছেন, আমাদেরকে করোনাভাইরাসের সঙ্গেই বসবাস করা শিখতে হবে। আর এটা করতে হবে নিজেদের ও অন্যদের নিরাপদে রাখার মাধ্যমে। বিশেষ করে যারা উচ্চ ঝুঁকিতে আছেন তাদের।

এ সময় তিনি সৌদি আরবকে ধন্যবাদ জানান যথাযথ নিরাপত্তা, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে হলেও হজ প্রত্যাশীদের হজ করার সুযোগ করে দেওয়ার জন্য। বিষয়টিকে তিনি নতুন স্বাভাবিক জীবনের উকৃষ্ট উদাহরণ হিসেবে উল্লেখ করেছেন। এভাবেই নিরাপদে, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে জীবনকে চালিয়ে নিতে হবে মহামারির এই সময়ে।

এদিকে পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ের্ল্ডোমিটারসের তথ্যমতে শুক্রবার (৩১ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৬ হাজার ৪৯৭ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৪ লাখ ৬৬ হাজার ৭২৯ জনের। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৯ লাখ ৩৩ হাজার ৭১৭ জন।

সূত্র: সিএনএন

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন