🕓 সংবাদ শিরোনাম

চাঁদাবাজি ও পেটানোর অভিযোগে ঢাবি ছাত্রলীগের নেতা গ্রেপ্তারভাইরাল হওয়া ফোনালাপ নিয়ে যা বললেন ভিকারুননিসা অধ্যক্ষএসএসসি-এইচএসসি পরীক্ষা হবে ৩ বিষয়েসরকারি হাসপাতালে ডাক্তারদের ডিউটি ফাঁকিতে ভোগান্তী পোহাচ্ছে সাধারণ রোগীরাসালথায় আম গাছ থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার বোয়ালমারীতে সংঘর্ষে মৃত্যুর ঘটনায় ২৯ জনের নামে মামলা মাগুরায় অক্সিজেন সিলিন্ডার ও ক্যানোলাসহ বিভিন্ন উপকরণ বিতরণফুলবাড়ীতে প্রচন্ড তাপদাহে পল্লী বিদ্যুতের লুকোচুরি, জনজীবন অতিষ্ঠসোনারগাঁওয়ে করোনা শনাক্তের হার শতভাগ!ভাঙ্গায় রেল প্রজেক্টের সামগ্রী চুরির ঘটনায় গ্রেফতার ৫

  • আজ সোমবার, ১১ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৬ জুলাই, ২০২১ ৷

বাউফলের ১৯ গ্রামে ঈদ উদযাপিত হচ্ছে আজ

bau
❏ শুক্রবার, জুলাই ৩১, ২০২০ বরিশাল

বাউফল প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলায় আজ শুক্রবার পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে উপজেলার ১৯ গ্রামের প্রায় ২২ হাজার মুসলিম তাদের পবিত্র এ উৎসব উদযাপন করছেন।

সৌদিআরবের সাথে সমন্বয় রেখে জাহাগিরিয়া শাহসুফী মমতাজিয়া দরবার শরিফ এলাহাবাদ চন্দনাইস চট্রগ্রাম এর অনুসারীরা প্রতি বছর ১দিন আগে তারা ঈদ উৎসব পালন করেন।

সকাল সাড়ে আটটায় ঈদের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয় শাপলাখালি মাদ্রাসা সংলগ্ন শাহসূফী মমতাজিয়া জামে মসজিদে। ওই নামাজে খুতবা প্রদান করেন শাহসুফি মমতাজিয়া সুন্নিয়া মাদ্রাসার সুপার মাওলানা মুহাম্মদ আবু সাইদ চৌধুরী।

মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা সাহাবুদ্দিন জানান, হানিফী মাযহাবের মতে শাওয়াল মাসের চাঁদ পশ্চিম আকাশে দেখা দিলে উহার সংবাদ পূর্বপ্রান্তে এসে পৌছাইলে সকলের জন্য ঈদ করা ওয়াজিব হয়ে যায়।

এ ছাড়াও উপজেলার বগা, বানাজোরা, বামনিকাঠী, ধাউড়াভাঙ্গা, চাঁদপাল, সাবপুরা, রাজনগর, শাপলাখালী (পুরাতন), শাপলাখালী (নতুন), কনকদিয়া, সূর্দী, দ্বিপাশা, গোসিংগা, মদনপুরা, চন্দ্রপাড়া, মাঝপাড়া, তাঁতেরকাঠী ও কাশিপুর গ্রামের পরিবারগুলো আজ পবিত্র ঈদুল আযহা পালন করছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন