ঈদের দিনেও বৃষ্টির সম্ভাবনা

eid
❏ শুক্রবার, জুলাই ৩১, ২০২০ স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আগামীকাল শনিবার (১ আগস্ট) দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হতে যাচ্ছে। এই দিন রাজধানী ঢাকাসহ সারা দেশে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর শুক্রবার সন্ধ্যার পূর্বাভাসে জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সন্ধ্যা ৬টায় আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সারাদেশে দিনের ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। শনিবার ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৫টা ২৮ মিনিটে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুতুবদিয়া ও রংপুরে ২৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে রংপুরে ১৩০ মিলিমিটার। এছাড়া রাজারহাটে ৬২ মিলিমিটার, সৈয়দপুরে ৫৫ মিলিমিটার, দিনাজপুরে ৩৫ মিলিমিটার ও তেঁতুলিয়ায় ৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।