ঈদের দিনের শতভাগ বর্জ্য অপসারণের দাবি ডিএসসিসির

◷ ৯:৩০ অপরাহ্ন ৷ রবিবার, আগস্ট ২, ২০২০ ঢাকা
dscc

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ কোরবানির পশুর বর্জ্য শতভাগ অপসারিত হয়েছে বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। রবিবার (২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সংস্থার জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

বিজ্ঞপ্তিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন জানিয়েছে, ডিএসসিসি’র ৭৫টি ওয়ার্ডেই কোরবানির পশুর বর্জ্য (১ আগস্টের) শতভাগ অপসারিত হয়েছে। শনিবার দুপুর ২টা থেকে রবিবার দুপুর ২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় প্রায় ৮ হাজার মেট্রিক টন কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে। রবিবার কোরবানির পশুর যে বর্জ্য সৃষ্টি হবে তা আগামী ১২ ঘণ্টার মধ্যে অপসারণ হবে।

ডিএসসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর মো. বদরুল আমিন জানান, আমাদের ৭৫টি ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ ও স্থানান্তরে সক্ষম হয়েছি। আমরা প্রায় সাড়ে আট হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করেছি। আগামীকাল পর্যন্ত যেসব স্থানে কোরবানি হবে সেখানকার বর্জ্য ১২ ঘণ্টার মধ্যে অপসারণ ও স্থানান্তর করা হবে।

এর আগে কোরবানির বর্জ্য অপসারণে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে গতকাল মাঠে নামে ঢাকার দুই সিটি করপোরেশন। ২৪ ঘণ্টার মধ্যে কোরবানি পশুর বর্জ্য অপসারণ করার লক্ষ্য নিয়ে সাড়ে ৭০০ যানবাহন ব্যবহার করে দুই সিটি করপোরেশন। সেই সঙ্গে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় কোরবানির পশুর বর্জ্য অপসারণে সাড়ে ১৭ হাজার কর্মী মাঠে কাজ করছিলেন।