• আজ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ঈদের ছুটি শেষে সুখবর দিলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

৩:২১ অপরাহ্ণ | সোমবার, আগস্ট ৩, ২০২০ জাতীয়
biddutmontri

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি বলেছেন, আগামী দুই বছরের মধ্যে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন শুরু হবে। সোমবার (৩ আগস্ট) ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, আমিনবাজারে ৩৬ এবং নারায়ণগঞ্জে ৬ মেগাওয়াট প্লান্ট স্থাপন করা হবে। ৩-৪ বছরের মধ্যে ডিপিডিসির সব এলাকার বিদ্যুতের লাইন ভূগর্ভস্থ করা হবে। আগামী বছর ধানমন্ডিতে প্রথম এর কাজ শুরু হবে।

তিনি আরও বলেন, ভূ-গর্ভস্থ লাইনে ঝড়-বৃষ্টিতেও বিদ্যুৎ সংযোগ ব্যাহত হবে না। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে। সিস্টেম লস কমিয়ে রাষ্ট্র ও জনগণের উপকার করবে। গ্রাহকের ভোগান্তি হ্রাস পাবে।

প্রতিমন্ত্রী বলেন, নির্ধারিত সময়ের আগেই সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবে। এখন মানসম্পন্ন ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পৌঁছে দেওয়ার দাবি উঠবে। সেটাও সময়মতো হবে।মুজিববর্ষেই সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে।

এ সময় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আনিছুর রহমান বলেন, বাসা বাড়িতে গ্যাস লাইন দেওয়ার কোনো পরিকল্পনা আপাতত নেই সরকারের। এখন এলপিজির দামও নির্ধারণ করে দেবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।