🕓 সংবাদ শিরোনাম

সেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার! কক্সবাজারে টানা দুই দিনের ভারি বর্ষণে বন্যা ও পাহাড় ধসে ১৭ জনের মৃত্যু

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

সংক্রমণ শূন্যের কোঠায় নিয়ে আসা চীনে নতুন করে ৪৩ জন আক্রান্ত

chaina
❏ সোমবার, আগস্ট ৩, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ সারাবিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। এ পর্যন্ত বিশ্বজুড়ে কোভিড নাইনটিনে আক্রান্ত ১ কোটি ৮২ লাখের বেশি মানুষ। মোট প্রাণহানি ৬ লাখ ৯২ হাজারের বেশি।

করোনাভাইরাসের সংক্রমণ শূন্যের কোঠায় নিয়ে আসা চীনে নতুন করে সংক্রমণ বিস্তার লাভ করেছে। রোববার (২ আগস্ট) দেশটিতে নতুন করে ৪৩ জন রোগীকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে উত্তর-পশ্চিমাঞ্চল জিনজিয়াংয়ে ২৮ জন শনাক্ত হয়েছে। বিদেশ থেকে আসা ৭ জন এবং উত্তর-পূর্ব প্রদেশ লিয়াওনিংয়ে ৮ জন শনাক্ত হয়েছে।

জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, ৩৬ জন ব্যক্তি স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছে। এর মধ্যে ২৮ জন জিনজিয়াংয়ের বাসিন্দা। আর অন্য সাতজন বিদেশ থেকে দেশে ফেরার পর তাদের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। এর আগের দিন ৩৩ জন ব্যক্তি স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছিলেন। আর বাকি ১৬ জন বিদেশ ফেরত ছিলেন।

এছাড়া নতুন করে ১১ জন উপসর্গহীন রোগী পাওয়া গেছে বলেও জানিয়েছে চীনের স্বাস্থ্য কর্তৃপক্ষ। এর আগের দিন ২০ জন উপসর্গহীন রোগী শনাক্ত করা হয়েছিল। উপসর্গহীন রোগীর শরীরে করোনার লক্ষণ দেখা না যাওয়ার আগ পর্যন্ত তাদের নিশ্চিত করোনা রোগী হিসেবে বিবেচনা করে না চীন।

উল্লেখ্য, চীনে এ পর্যন্ত ৮৪ হাজার ৪২৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। তবে মৃত্যুর সংখ্যা অপরিবর্তিত রয়েছে, অর্থাৎ দেশটিতে এ পর্যন্ত ৪ হাজার ৬৩৪ জন মারা গেছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন