পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় মাঠে নেমেছে তদন্ত কমিটি

sena

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ কক্সবাজারের টেকনাফে মেরিন ড্রাইভ রোডে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ নিহত হওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটির কাজ শুরু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির আহ্বায়ক চট্রগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান।

তিনি জানান, ‘এই ঘটনার একটি নিরপেক্ষ এবং স্বচ্ছ তদন্ত করা হবে। তবে তিনি তদন্ত কমিটির কাজের বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করেন।’

৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভের শামলাপুরে বাহারছড়া তল্লাশী চৌকিতে সাবেক মেজর সিনহা পুলিশের গুলিতে নিহত হন। এ ঘটনায় পুলিশের বিবরণ নিয়ে প্রশ্ন ওঠায় প্রথমে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাজাহান আলিকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

এরপর ২৪ ঘন্টা না পেরুতেই তদন্ত কমিটিকে শক্তিশালী করে পুনর্গঠন করা হয়। তাতে আগের কমিটির আহ্বায়ককে সদস্য রেখে যুগ্মসচিব পর্যায়ের চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে নতুন আহ্বায়ক করা হয়।

৪ সদস্যের কমিটির বাকি ২ জন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশ্রস্ত্র বাহিনী বিভাগ ও পুলিশের প্রতিনিধি। সরেজমিনে তদন্ত করে ঘটনার কারণ অনুসন্ধান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা প্রতিরোধে করণীয় সম্পর্কে মতামত দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে তাদের।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter