• আজ ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

অপু-মামুনের আইডি ব্যান করলো লাইকি

৮:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০ আলোচিত বাংলাদেশ
OPU

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ সামাজিক যোগাযোগমাধ্যম ভিত্তিক ভিডিও অ্যাপ ‘লাইকি’ থেকে বাংলাদেশের চারজন ব্যবহারকারীকে নিষিদ্ধ করা হয়েছে। মারামারি এবং হিংসাত্মক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানায় লাইকি অ্যাপ কর্তৃপক্ষ।

‘টিকটক’ ও ‘লাইকি’তে পরিচিত মুখ ‘অপু ভাই’ ও মামুনসহ চারজনকে নিষিদ্ধ করে মঙ্গলবার (০৪ আগস্ট) বিবৃতি দিয়েছে লাইকি অ্যাপ কর্তৃপক্ষ।

বিবৃতিতে বলা হয়েছে, ‘মারামারি এবং হিংসাত্মক বিষয় ছড়িয়ে তরুণ সমাজকে বিপথগামী করার অভিযোগে ফেসবুক গ্রুপ ‘সাইবার ৭১’ এর পক্ষ থেকে করা অভিযোগের ভিত্তিতে ‘লাইকি’ থেকে ‘অপু ভাই’ এবং মামুন’নসহ লিডারবোর্ডের চারজনকে ব্যান করা হয়েছে।

সাইবার ৭১ এর রিপোর্টের কারণে ব্যান হওয়া আইডিগুলো হচ্ছে, 299080061, Princemamun143, 326096824, yasin_arafat_opu’

এর আগে সোমবার রাতে সাধারণ নাগরিকদের হেনস্তা এবং মারধর করার অপরাধে রাজধানীর উত্তরা থেকে টিকটক ভিডিও নির্মাতা অপুকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারের পর মঙ্গলবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য তিন দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অন্যদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।