সংবাদ শিরোনাম

ক্ষমতা চিরস্থায়ী নয়, ত্যাগের মহিমায় জীবন সাজান: কাদেরআল্লাহ’র সঙ্গে শিরক, নিষিদ্ধ হলো তুরস্কের বিখ্যাত ‘ইভিল আই’ তাবিজক্ষমা চাইলেন এমপি একরামুলএবার এসএসসি-এইচএসসিতে অটোপাস সম্ভব নয়: শিক্ষামন্ত্রীবাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দনসৈয়দপুর-রংপুর মহাসড়ক থেকে অজ্ঞাত লাশ উদ্ধারনন্দীগ্রামে আন্তজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতারশাহজাদপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের অর্থায়নে পাকা ঘর পাচ্ছে প্রতিবন্ধী দম্পতিবাংলাদেশে পরীক্ষা চালানোর জন্য ২০ লাখ টিকা দিয়েছে ভারত: রিজভীফরিদপুরের ভাঙ্গায় ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ: ২ স্কুলছাত্র নিহত

  • আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিশুদের মসজিদে নামাজ আদায়ের নিষেধাজ্ঞা তুলল উজবেকিস্তান

◷ ১০:৪১ অপরাহ্ন ৷ মঙ্গলবার, আগস্ট ৪, ২০২০ আন্তর্জাতিক
qqffff

আন্তর্জাতিক ডেস্কঃ শিশু ও কিশোরদের মসজিদে নামাজ আদায়ের ওপর থেকে অঘোষিত নিষেধাজ্ঞা তুলে নিয়েছে মুসলিম সংখ্যাগরিষ্ঠ কট্টর ধর্মনিরপেক্ষ দেশ উজবেকিস্তান।

মহামারি করোনাভাইরাসের কারণে মসজিদে নামাজ আদায়ে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের সঙ্গে মিলিয়ে চলতি সপ্তাহে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দেয়া এক নির্দেশনায় বলা হয়, বাবা-মা, ভাই এবং ঘনিষ্ঠ আত্মীয়দের সঙ্গে শিশু-কিশোররা মসজিদে যেতে পারবে।

আন্তর্জাতিক গণমাধ্যম আলজাজিরা জানায়, প্রয়াত প্রেসিডেন্ট ইসলাম কারিমভের আমলে প্রথমবারের মতো এই অঘোষিত নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

অবশ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা এক ভিডিওতে জোর দিয়ে বলা হয়েছে, শিশু-কিশোরদের মসজিদে নামাজ আদায়ে নিষেধাজ্ঞার কোনো আইন নেই।

এই নিষেধাজ্ঞা কার্যত কট্টর ধর্মনিরপেক্ষ কারিমভের আমলে আরোপ করা হয়েছিল এবং ২০১৬ সালে তার মৃত্যুর পরও সেটা বহাল ছিল।