দিনাজপুরে করোনায় আরও একজনের মৃত্যু, একদিনে নতুন ৭৭ জন আক্রান্ত

১০:০০ পূর্বাহ্ণ | বুধবার, আগস্ট ৫, ২০২০ দেশের খবর, রংপুর

শাহ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে- দিনাজপুরে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হলো ৩৯ জনের। আর করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরো ২৯ জনের।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার করোনায় মৃত্যু হয়েছে মো. আমজাদ হোসেন (৫৯) নামের এক ব্যাক্তির। তিনি ফুলবাড়ী উপজেলার রামভদ্রপুর এলাকায় বাসিন্দা।

একইদিন চিকিৎসক, ব্যাংকার, স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন করে একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্ত হয়েছে ৭৭ জন। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৮৬৪জন। এছাড়া নতুন ৪২ জনসহ করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন, ১২৯৬ জন।

তবে,জেলা সদরে করোনা আক্রান্ত সংখ্যা বাড়ছে আশংকাজনক হারে। এ নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ উদ্বিগ্ন হয়ে পড়েছে। মঙ্গলবার জেলায় ৭৭ জন করোনা আক্রান্ত রোগী সনাক্তের মধ্যে সদরেই ২৫জন। সোমবার নতুন আক্রান্ত ৪৩ জনের মধ্যে ৪০ জনেই ছিল সদরের। রোববার ১৯ জন করোনায় আক্রান্ত সনাক্তর মধ্যে ১৮ জনই ছিল সদরে।

১৩টি উপজেলা নিয়ে দিনাজপুর জেলা। এ পর্যন্ত জেলার ১৩ টি উপজেলায় ১৮৬৪ করোনা আক্রান্তর মধ্যে সদরেই আক্রান্ত ৮১৯জন। জেলায় এ পর্যন্ত করোনায় ৩৯জন মৃত’র মধ্যে সদরেই মৃতের সংখ্যা ১০ জন। করোনা উপসর্গ নিয়ে জেলায় যে ২৯ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে সদরেই মৃত্যু হয়েছে ১১ জনের। সিভিল সার্জন ডা.আব্দুল কুদ্দুস প্রতিবেদক শাহ আলম শাহীকে জানান,দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ২৪ ঘন্টায় ১৭৯টি নমুনা পরীক্ষা করা হলে ৭৭টি রিপোর্ট পজেটিভ এসেছে।

এর মধ্যে বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর মেডিকেল অফিসার ডা.তানজিমুল হক (৩২), দিনাজপুর ন্যাশনাল ব্যাংক এর অফিসার গোপাল চন্দ্র (৪৬) ও রাজিব সরকার (২৬), নবাবগঞ্জ উপজেলার অগ্রণী ব্যাংকের স্টাফ রেজাউল করিম (৪২),আবু সাঈদ রানা (৩০)ও রাসেল চৌধুরী (৩৬),নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী ইয়াসিন (৩৫),হাফিজুর রহমান (৫১) ও নাজমুন নাহার (৫১) করোনা আক্রান্ত সনাক্ত হয়েছেন।

এছাড়াও দিনাজপুরের সদরে ২৫ জন, বিরামপুরে ১৫ জন, বিরলে ১৪ জন, ফুলবাড়ীতে ৮ জন, নবাবগঞ্জে ৫ জন, হাকিমপুরে ৪ জন, চিরিরবন্দরে ৩ জন, বিরলে ২ জন এবং বীরগঞ্জে একজন আহ করোনা আক্রান্তর তালিকায় রয়েছে।