🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

১০ দিনের রিমান্ড শেষে সাতক্ষীরা কারাগারে সাহেদ


❏ বুধবার, আগস্ট ৫, ২০২০ আলোচিত বাংলাদেশ

জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: অস্ত্র আইনে দায়ের করা মামলায় ১০ দিনের রিমান্ড শেষে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত।

বুধবার দুপুরে কড়া নিরাপত্তায় সাতক্ষীরার আমলী আদালত-৩ হাজির করা হলে সিনিয়র জুডিশয়াল ম্যাজিষ্ট্রেট রাজিব কুমার রায় সাহেদ করিমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের এসআই রেজাউল ইসলাম জানান, ১০ দিনের রিমান্ডে সাহেদের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তবে অধিকতর তদন্তের স্বার্থে সেটি এখন প্রকাশ করা যাবে না।

উল্লেখ্য, গত ১৫ জুলাই বুধবার ভোরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর সীমান্তের লাবন্যবতী নদীর উপর নির্মিত ব্রেইলী ব্রীজ এর নীচ থেকে সাহেদ করিমকে বোরখা পরিহিত অবস্থায় গ্রেফতার করে র‌্যাব। তখন তার কাছ থেকে একটি পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এরপর তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে যাওয়া হয়। ওই দিন রাতে র‌্যাব-৬ এর সিপিসি-১ এর ডিএডি নজরুল ইসলাম বাদী হয়ে ১৯৭৮ সালের আর্মস অ্যাক্টের ১৯-এ উপধারা এবং ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর বি/এ ধারায় সাহেদ করিমসহ ৩জনকে আসামি জরে দেবহাটা থানায় একটি মামলা করেন।

সাতক্ষীরা কোর্ট ইন্সপেক্টর অমল কুমার রায় বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।