🕓 সংবাদ শিরোনাম
  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

চট্টগ্রাম সিটি করপোরেশনের দায়িত্ব নিয়ে যা বললেন সুজন

sukj
❏ বৃহস্পতিবার, আগস্ট ৬, ২০২০ চট্টগ্রাম

সময়ের কণ্ঠস্বর, চট্টগ্রামঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসকের দায়িত্ব গ্রহণ করেছেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন। সকালে সিটি করপোরেশনে সাবেক মেয়র আ জ ম নাছিরের উপস্থিতিতে কর্মকর্তাদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। পরে খোরশেদ আলম সুজন দায়িত্ব নেন।

বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায় চসিক প্রশাসকের চেয়ারে বসেন তিনি। দায়িত্ব হস্তান্তর শেষে বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দীন খোরশেদ আলম সুজনকে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন। নগর ভবনে সুজনকে স্বাগত জানান তিনি।

এ সময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা সাইফুদ্দিন আহমদ, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, সিটি হল চসিক আইসোলেশন সেন্টারের পরিচালক ডা. সুশান্ত বড়ুয়াসহ বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

সভায় খোরশেদ আলম সুজন দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অর্পিত দায়িত্ব আমি সর্বোচ্চ সততার মাধ্যমে পালন করতে চাই। আপনারা আপনাদের ওপর অর্পিত দায়িত্ব সততার সাথে পালন করবেন। যারা দুর্নীতি করেছেন, আজ তওবা করে ফেলেন। আমি যার কাছে অনিয়ম দেখবো, দুই নাম্বারি দেখবো, নগরবাসীর সঙ্গে যারা বেইমানি করবেন তাদের আমি কোনোভাবেই ছাড় দেব না। অন্যায়ের সঙ্গে আপস করবো না।

তিনি বলেন, সিটি কর্পোরেশনকে দলীয় কার্যালয় বানাবো না। আমি রাজনীতি করবো দলীয় কার্যালয় থেকে। সিটি কর্পোরেশনের বসে নগরবাসীর সেবা করবো। এই শহর আমাদের শহর। পৃথিবীর সবচেয়ে গুরুত্বপূর্ণ শহরের একটি চট্টগ্রাম। পানিবদ্ধতা এই শহরের প্রধান সমস্যা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনাবাহিনীকে দিয়ে পানিবদ্ধতা নিরসনে কাজ করাচ্ছেন। উনারা রাতদিন পরিশ্রম করছেন। আশা করছি, এক বছরের মধ্যে একটা স্বস্তিদায়ক অবস্থায় আমরা পৌঁছতে পারবো।

গণমাধ্যম কর্মীদের উদ্দেশে সুজন বলেন, আমি ১৮০ দিন সময় পেয়েছি, ১৮০ দিনই রাস্তায় থাকব। আমার ভুল হতে পারে, তবে অসততা থাকবে না। ভুল যদি আপনারা দেখিয়ে দেন সেটা স্বীকার করার এবং সংশোধন করার সৎ সাহস আমার আছে।