সংবাদ শিরোনাম

মুসলিম হওয়ায় বিতাড়িত করেছিলেন ট্রাম্প, আবার ফিরলেন হোয়াইট হাউসেশনিবারের পর ওবায়দুল কাদেরের প্রতি আর শ্রদ্ধা থাকবে না: কাদের মির্জারংপুরে আল্লাহর গুণবাচক নামের দৃষ্টিনন্দন স্তম্ভ হচ্ছেমহানবীর (সা.) ১৪০০ বছর আগের যে বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞানজামালপুরে ট্রাক চাপায় প্রাণ গেল বৃদ্ধারকালীগঞ্জে জন্ম নিবন্ধন কার্ড বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগবাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!প্রধানমন্ত্রীর পা ধরে হলেও আপনাদের প্রত্যাশা পূরণ করব : নানকহবিগঞ্জে স্কুলছাত্রকে হত্যা করে ফোনে অভিভাবকের কাছে চাঁদা দাবি, আটক ৩গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় সবজি ব্যবসায়ী নিহত

  • আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

লেবাননে খাদ্য ও মেডিকেল টিম পাঠাচ্ছে বাংলাদেশ

◷ ৫:৩৯ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, আগস্ট ৬, ২০২০ ফিচার
6886642 New Project 1

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- লেবাননের বৈরুতে বিধ্বংসী বিস্ফোরণের ঘটনার পর সহায়তার হিসেবে জরুরি ভিত্তিতে খাদ্য, চিকিৎসা সামগ্রী ও মেডিকেল টিম পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার।

প্রয়োজনে বাংলাদেশ জরুরি ভিত্তিতে লেবাননকে যেকোনো সহায়তা দিতেও প্রস্তুত রয়েছে বলে বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী ছারবেল ওহেবিকে ফোন করে সেদেশে বিস্ফোরণে নিহতদের বিষয়ে সহানুভূতি প্রকাশ করার সময় এসব বিষয় অবহিত করেন।

এসময় ড. মোমেন বিস্ফোরণে আহত বাংলাদেশিদের চিকিৎসাসহ সার্বিক সহযোগিতার জন্য লেবানন সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রসঙ্গত, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে বৈরুতের বন্দর এলাকায় বিস্ফোরক দ্রব্যের গুদামে ওই ভয়াবহ বিস্ফোরণে বড় একটি এলাকা ধ্বংসস্তূপে পরিণত হয়। নিহত হন ৪ বাংলাদেশিসহ অন্তত ১৩৫ জন।

এতে আহত হয়েছেন শান্তিরক্ষী মিশনে থাকা বাংলাদেশ নৌবাহিনীর ২১ সদস্যসহ ৯৯ জন বাংলাদেশি। বৈরুত বন্দরে থাকা নৌবাহিনীর জাহাজ বিজয়ও ক্ষতিগ্রস্ত হয়েছে। অর্থনৈতিক ও রাজনৈতিক সঙ্কটে থাকা লেবাননকে এই বিস্ফোরণ ফেলে দিয়েছে নতুন দুর্যোাগের মধ্যে।

বৈরুত বন্দরের ওই বিস্ফোরণে শহরের বহু ঘরবাড়ির মত দেশের প্রধান খাদ্যগুদামও ধসে পড়েছে। ওই গুদামে ১ লাখ ২০ হাজার টন গম মজুদ করা যেত।

লেবানন সরকার জানিয়েছে, সাইলো ধসে পড়ায় এখন তাদের হাতে এক মাসেরও কম সময়ের খাদ্য মজুদ আছে। বিস্ফোরণে ক্ষতির পরিমাণ ১৫ বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।