🕓 সংবাদ শিরোনাম

সেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার! কক্সবাজারে টানা দুই দিনের ভারি বর্ষণে বন্যা ও পাহাড় ধসে ১৭ জনের মৃত্যু

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

‘মার্কিন ও ইসরাইলি পরমাণু অস্ত্র সবার জন্য হুমকি’- ইরানের পররাষ্ট্রমন্ত্রী

jarif
❏ বৃহস্পতিবার, আগস্ট ৬, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, মার্কিন ও ইসরায়েলি পরমাণু অস্ত্র এখন গোটা পশ্চিম এশিয়াকে হুমকির মুখে ঠেলে দিয়েছে।

জাপানের হিরোশিমায় আমেরিকার প্রথম পরমাণু বোমা হামলার বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার এ কথা বলেছেন।

জারিফ আরও বলেছেন, বিশ্ববাসী পারমাণবিক দুঃস্বপ্নের অবসান চায়। ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ৭৫ বছর আগের ঠিক এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্র নিরপরাধ মানুষের ওপর পরমাণু বোমা ফেলে কলঙ্কিত হয়েছে, তারা বিশ্বে প্রথম ও একমাত্র পরমাণু বোমা ব্যবহারকারী দেশের কলঙ্ক গায়ে মেখেছে।

তিনি বলেন, ইসরায়েল পশ্চিম এশিয়ায় পরমাণু অস্ত্রের বড় মজুদ গড়ে তুলেছে। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদী ইসরায়েলের এই পারমাণবিক অস্ত্র গোটা অঞ্চলের জন্যই হুমকি হিসেবে বিবেচিত হচ্ছে।

মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেন, পরমাণু অস্ত্র উৎপাদন ও মজুদ বন্ধের যে দাবি বিশ্বব্যাপী উত্থাপিত হয়েছে তা বাস্তবায়নের প্রক্রিয়া দীর্ঘ দিন ধরে থেমে আছে।

সুত্রঃ পার্সটুডে

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন