• আজ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতের কেরালায় ভূমিধসে ১৩ জনের মৃত্যু

৫:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, আগস্ট ৭, ২০২০ আন্তর্জাতিক
kerela

আন্তর্জাতিক ডেস্কঃ গত তিন দিন ধরে লাগাতার ভারী বৃষ্টিতে ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটেছে ভারতের কেরালার মুন্নারে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। ৮০ জনের বেশি চা শ্রমিক ভূমি ধসে চাপা পড়ে রয়েছেন। এখন পর্যন্ত ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের মুন্নার টাটা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার সকালে ইদ্দুকি জেলার রাজামালায় এ ঘটনা ঘটে। কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে ৫০ সদস্যের বিশেষ টিম পাঠানো হয়েছে সেখানে। মাটিতে চাপা পড়ে থাকাদের উদ্ধারে প্রয়োজনে হেলিকপ্টার পাঠানোর কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিকে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কেকে শেইলাজা বলেন, ইদুক্কির দুর্ঘটনাস্থলে জরুরি ভিত্তিতে ১৫ সদস্যের একটি মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। আরও প্রয়োজনীয় ব্যবস্থার নেয়ার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

ইদ্দুকি জেলার পুলিশ সুপার জানিয়েছেন, এ দিন সকালে মুন্নারের অদূরে রাজামালায় ভূমি ধস ঘটে। সেখানে অনেক চা শ্রমিকের বসবাস। তাদের অনেকেই ধসে চাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) অতিবৃষ্টিতে স্থানীয় একটি ব্রীজ ধসে পড়ে। বৃষ্টিপাত অব্যাহত থাকায় জেলায় রেড এলার্ট জারি করেছে প্রশাসন।

গেল মাস থেকে মৌসুমি বৃষ্টিপাতে নাকাল ভারতের আসাম, ত্রিপুরা, মেঘালয়সহ বিভিন্ন রাজ্য। বন্যা, ভূমিধসে এ পর্যন্ত শতাধিক মানুষের মৃত্যু হয়েছে।