বগুড়ায় প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ, তিন গ্রাম্য মাতব্বর আটক

৫:৪৪ অপরাহ্ণ | শুক্রবার, আগস্ট ৭, ২০২০ রাজশাহী
dhorson

বগুড়া প্রতিনিধি: বগুড়ার শেরপুর উপজেলার খানপুরে এক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের ঘটনা ঘটেছে। ঘটনাটি গ্রাম্য বিচারে মিমাংসা করে দেয়ার অভিযোগে তিন মাতব্বরকে আটক করেছে শেরপুর থানা পুলিশ। ৬ আগষ্ট বৃহস্পতিবার রাত ১০টার দিকে উপজেলার খানপুর ইউনিয়নের খানপুর দহপাড়া গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়।

জানা যায়, গত বুধবার বিকালে ওই গ্রামের প্রতিবন্ধী এক শিশু (১৪) কে নানা প্রলোভন দিয়ে নিজ বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করে সোলাইমান আলীর ছেলে ঈমান আলী (৪০)। ঘটনাটি জানাজানি হলে ওই মেয়ের বাবার বাড়িতে সমঝোতা বৈঠকের আয়োজন করে এলাকার কয়েকজন মাতব্বর। বৈঠকে ১০ কাঠা জমি লিখে দেবার শর্তে ধর্ষণের ঘটনা আপোষ মীমাংসা করা হয়।

পরে বিষয়টি শেরপুর থানা অফিসার ইচার্জ মিজানুর রহমান জানতে পেরে দ্রুত সেখানে পুলিশ প্রেরণ করেন। এরপর বৃহষ্পতিবার রাতেই পুলিশ অভিযান চালিয়ে মীমাংসা বৈঠকে থাকা তিন মাতব্বর লোকমান হোসেন (৫০), আব্দুল লতিফ (৪৫) ও প্লাবন (৩৫) কে আটক করে থানায় নিয়ে আসে।

এসআই আলহাজ্ব উদ্দিন জানান, এ ঘটনায় শেরপুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনের ৯ (১) ও ৩০ ধারায় মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান জানান, অভিযুক্ত মূল আসামীসহ অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।