ভারতে ২শ’ যাত্রী নিয়ে বিমান দুর্ঘটনা, মৃতের সংখ্যা বেড়ে ১০

১১:৩২ অপরাহ্ন | শুক্রবার, আগস্ট ৭, ২০২০ আন্তর্জাতিক
biman

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার একটি বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে পড়েছে একটি বিমান। প্রায় দুইশ’ আরোহী নিয়ে দুবাই থেকে ফিরছিল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানটি।

কোঝিকুদ বিমানবন্দরে অবতরণের সময় বিমানটি দুর্ঘটনায় পড়ে দুই টুকরো হয়ে যায়। এতে পাইলটসহ অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস। মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে।

স্থানীয় সময় শুক্রবার রাত আটটার আগে ভারি বৃষ্টিপাতের মধ্যে অবতরণের সময় বিমানটি দুর্ঘটনায় পড়ে। স্থানীয় আইনপ্রণেতা কেজে আলফোনস জানিয়েছেন, আশঙ্কা করা হচ্ছে অনেক যাত্রী আহত হয়েছে। বিমানটিতে মোট ১৭৪ জন যাত্রী, ১০টি শিশু এবং পাঁচ জন কেবিন ক্রু ছিলেন।

করোনাভাইরাসের মহামারির সময়ে বিভিন্ন দেশ থেকে ভারতীয় নাগরিকদের ফিরিয়ে আনার অংশ হিসেবেই বিমানটি কালিকট বিমানবন্দরে পৌঁছায়। দুর্ঘটনার পর বিমানটি খালি করে ফেলা হয়েছে আর আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা গেছে, দুর্ঘটনার পর বিমানটি দুই খন্ডে ভাগ হয়ে গেছে। আর আশেপাশে ধ্বংসাবশেষ পড়ে রয়েছে।

উল্লেখ্য, কোঝিকুদ বিমানবন্দর ব্যাঙ্গালুরুর মতো টেবিলটপ বিমানবন্দর। সৌভাগ্যবশত বিমানটিতে আগুন ধরেনি। আগুন ধরলে আরোহীদের বেঁচে থাকার আশা ক্ষীণ হয়ে পড়তে পারতো। এর আগে ২০১০ সালে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমান বিধ্বস্ত হয়। এসময় নিহত হয় ১৫৮ আরোহী। ব্যাঙ্গালুরু বিমানবন্দরের রানওয়েতে ওই দুর্ঘটনা ঘটে।