🕓 সংবাদ শিরোনাম

রোজিনা ইসলামের ঘটনা স্বাধীন সাংবাদিকতার টুঁটি চেপে ধরার শামিল: টিআইবিসাংবাদিক রোজিনা কারাগারেদুর্নীতি তুলে ধরাই কাল হয়েছে রোজিনার: মির্জা ফখরুলস্বাস্থ্য মন্ত্রণালয়ের অনলাইন ব্রিফিংও বয়কটচট্টগ্রামে আরও ৭০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫কারাগারে বাড়তি নিরাপত্তায় বাবুল আক্তারসাংবাদিক রোজিনাকে হয়রানি ও হেনস্থার প্রতিবাদে রাঙামাটি প্রেসক্লাবের মানববন্ধনসাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের মানববন্ধনঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা,আটক-২মাত্র ২০ ঘন্টায় ১০ লক্ষ দর্শক পেল“ তাকে ভালোবাসা বলে” নাটকটি

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকরাম চৌধুরী আর নেই


❏ শনিবার, আগস্ট ৮, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

এস. এম ইকবাল, চাঁদপুর- চাঁদপুরে সাংবাদিকতার গুরুজন ইকরাম চৌধুরী আর নেই। শনিবার (৮ আগস্ট) ভোর রাত ৪টায় জেনারেল এন্ড কিডনি হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।(ইন্নানিল্লাহি….. রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ বহু আত্মীয়স্বজন এবং অসংখ্য শিক্ষার্থী, রাজনৈতিক সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার, জাগো নিউজের জেলা প্রতিনিধি এবং দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ছিলেন সাংবাদিক ইকরাম চৌধুরী।

ইকরাম চৌধুরীর বড় ভাই মুনির চৌধুরী জানান, ঢাকা থেকে মরহুমের লাশ সরাসরি তাদের নাজির পাড়ার বাসায় আনা হবে। বাদ আছর বিকাল সাড়ে ৫ টায় চাঁদপুর সরকারি কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। এর পূর্বে মরহুমের প্রাণের সংগঠন চাঁদপুর প্রেসক্লাবে বিকাল ৩ টায় তাঁর কফিন আনা হবে।

তার পারিবারিক ভাবে আরো জানানো হয়েছে, মরহুমের একমাত্র ছেলের আবরার চৌধুরী ইচ্ছে তার বাবার কফিনে যাতে কেউ শ্রদ্ধা জানাতে গিয়ে ফুল না দেন। শুধু আত্মার মাগফিরাত কামনায় সবাই যার যার অবস্থান থেকে যেন শুধু দোয়া করেন।

জানা যায়, ৫ আগস্ট রাত ১১টায় আকস্মিক ভাবে শারিরীক অবস্থার অবনতি হয়েছে। তাঁর প্রচণ্ড শ্বাসকষ্ট ও বুক ব্যাথা দেখা দেয়। রাতেই দ্রুত তাঁকে শহরের বেলভিউ হাসপাতালে ভর্তি করানো হয়।

জরুরী আইসিইউ সাপোর্টের প্রয়োজন হওয়ায় এবং অবস্থার অবনতির কারনে রাতেই ঢাকা নেয়া হয়েছে। তিনি ধানমন্ডি জেনারেল এন্ড কিডনি হাসপাতালের আই সি ইউ তে চিকিৎসাধীন ছিলেন।

সাংবাদিক নেতা ইকরাম চৌধুরীকে ঢাকা রওয়ানা হবার পূর্বে তাকে এ্যাম্বুলেন্সে তুলে দেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক এ এইচ এম আহসান উল্যাহ। এ সময় পরিবারের পক্ষ থেকে তাঁর সাথে ছিলেন ইকরাম চৌধুরীর ছোট ভাই প্রেসক্লাবের সাবেক সভাপতি,আরটিভির স্টাফ রির্পোটার শরীফ চৌধুরী, ইকরাম চৌধুরীর ছেলে আবরার চৌধুরী।

প্রায় ৩ যুগ সাংবাদিকতা পেশায় রয়েছেন সাংবাদিক ইকরাম চৌধুরী। একজন শতভাগ পেশাদার সাংবাদিক হিসেবে সারাজীবন পেশাদারিত্ব নিয়ে কাজ করেছেন। নিজের জন্য তেমন কিছুই করেন নি। সরকারি চাকুরি ছেড়ে সাংবাদিকতার মহান পেশায় জীবনটা উৎসর্গ করেছেন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরীর মৃত্যুতে প্রেসক্লাব ফরিদগঞ্জ সভাপতি এমকে মানিক পাঠান, সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন বেলাল ও ডেইলি ফরিদগঞ্জ পরিবার গভীর শোক প্রকাশ করেছেন এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।