ইতালিতে আ.লীগের আয়োজনে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালিত


ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: ‘বঙ্গমাতা ত্যাগ, সুন্দরের সাহসী প্রতীক’ এই প্রতিপাদ্য নিয়ে ইতালি আওয়ামী লীগের আয়োজনে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

শনিবার (৮ আগষ্ট) রাজধানী রোমের একটি হলরুমে স্থানীয় সময় রাত ৯ ঘটিকায় ইতালী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোয়েব দেওয়ান এর পরিচালনায় ও সহ-সভাপতি আব্দুর রউফ ফকির এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সাবেক প্রথম নির্বাচিত সভাপতি কে এম লোকমান হোসেন, ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ আলম, সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আফতাব বেপারী, সম্মানিত সদস্য আবদুর রশিদ, সাখাওয়াত হোসেন সাখন, শাহজাহান মুন্সি লাবু, সবুজ জামান, গাজি জাকির, বাশার মালত, ইতালি স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইকবাল ঢালী, যুবলীগ নেতা আমিন বেপারী।

এছাড়াও মুজিব আদর্শের সৈনিকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ লিটন, ইমরুল কায়েছ, মোজাম্মেল হক, আফসার বেপারী, আফজাল হোসেন রোমান সহ ইতালি আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত নেতৃবৃন্দরা মহীয়সী নারী বঙ্গমাতার গৌরবময় কর্মজীবনের উপর আলোচনা করেন। তারা বলেন, বেগম ফজিলাতুন্নেছা মুজিব কেবল বঙ্গবন্ধুর সহধর্মিনীই নন, বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী। তারা আরও বলেন, বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। ছায়ার মত অনুসরন করেছেন প্রানপ্রিয় স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে। এই আদর্শ বাস্তবায়নের জন্য অবদান রেখেছেন।

পরিশেষে সোয়েব দেওয়ানের দোয়া পরিচালনার মাধ্যমে শেখ ফজিলাতুন্নেছা আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যু সকলের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

◷ ১:০৩ অপরাহ্ন ৷ রবিবার, আগস্ট ৯, ২০২০ প্রবাসের কথা