‘সিনহা হত্যায় জড়িতদের কঠোর শাস্তি দেবে সরকার’- হানিফ

৬:৩৭ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ৯, ২০২০ জাতীয়
hani

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনা অত্যন্ত দুঃখজনক। ঘটনার তদন্ত চলছে। হত্যার ঘটনায় জড়িত প্রত্যেককে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেবে সরকার।

রোববার সকালে কুষ্টিয়া সরকারি কলেজ সংলগ্ন মাঠে নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।প্রায় ১ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন করেন হানিফ। জায়গাটিকে তিনি বঙ্গবন্ধু স্কয়ার হিসেবে ঘোষণা দেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, সরকার যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্যই বিব্রত। এ ঘটনায় সরকার বিব্রত, কষ্ট পেয়েছে। তবে ঘটনার সুষ্ঠু তদন্ত করা হচ্ছে। মেজর সিনহা হত্যায় দোষী প্রত্যেককে আইনের আওতায় আনা হবে এবং কঠোর শাস্তি নিশ্চিত করা হবে।

তিনি বলেন, করোনাভাইরাস ছড়াতে সরকার সহযোগিতা করছে- এ ধরনের বক্তব্য একেবারেই হাস্যকর। যাঁরা এ ধরনের কথা বলছেন, তাঁরা সুস্থ আছেন কি না সন্দেহ আছে।

স্বাস্থ্যখাতের অনিয়ম ও দুর্নীতির বিষয়ে হানিফ বলেন, স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনার বিষয়টি একদিনের নয়। শেখ হাসিনার সরকার স্বাস্থ্যখাতের দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান শুরু করেছে বিএনপি সে অভিযানের বিরুদ্ধে কথা বলে দুর্নীতিকে প্রশ্রয় দিচ্ছে। দুর্নীতির বিরুদ্ধে চলা অভিযানকে সাধুবাদ জানানো উচিত তাদের।

ভারত– বাংলাদেশ সম্পর্কের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রীর দেয়া বক্তব্যের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে হানিফ বলেন, মন্ত্রীর বক্তব্যের ব্যাখ্যা মন্ত্রীই দিতে পারবেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুনির্দিষ্ট পররাষ্ট্রনীতি নির্ধারণ করে গেছেন। সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নয়। প্রতিবেশীসহ সব রাষ্ট্রের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকবে।

এসময় কুষ্টিয়া-১ আসনের সাংসদ সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের সাংসদ সেলিম আলতাব জর্জ, জেলা প্রশাসক আসলাম হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলীসহ বিভিন্ন পেশাজীবী নেতারা উপস্থিত ছিলেন।