চাঁদপুর পৌরসভা নির্বাচনের সিদ্ধান্ত সোমবার

৭:৪৫ অপরাহ্ণ | রবিবার, আগস্ট ৯, ২০২০ চট্টগ্রাম
cad

এস. এম ইকবাল, চাঁদপুর প্রতিনিধিঃ বিএনপির প্রার্থী মারা যাওয়ায় বাতিল হওয়া চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সোমবার (১০ আগস্ট) সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। এদিন বিকেল ৩টায় নির্বাচন কমিশনের ৬৭তম সভায় এ বিষয়ে আলোচনা হবে।

ইসির উপ-সচিব (সংস্থাপন-২) মো. শাহ আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত এক চিঠিতে এ তথ্য জানা যায়। প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে ওইদিন বিকেল ৩টায় বৈঠকটি ইসির সচিবালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে। বৈঠকে অন্য কমিশনাররাও উপস্থিত থাকবেন।

চিঠি থেকে জানা যায়, বৈঠকে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নির্বাচন পরিচালনার জন্য আইনের খসড়া উপস্থাপন ও অনুমোদন, জাতীয় সংসদ ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের জন্য নির্বাচন এবং বিবিধ বিষয় নিয়ে আলোচনা হবে।

বিএনপি সমর্থিত প্রার্থী সফিকুর রহমান ভূঁইয়ার মৃত্যুতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন। গত ২৯ মার্চ এ নির্বাচন হওয়ার কথা ছিল। গত ১৬ মার্চ গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচন স্থগিত করে কমিশন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, আগামি ২৯ মার্চ অনুষ্ঠিতব্য চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী গত ১৩ মার্চ মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি-২০ অনুসারে মেয়র পদের নির্বাচনী কার্যক্রম বাতিল ঘোষণা করা হলো।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদের নির্বাচন স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।