সংবাদ শিরোনাম

বিয়ে পাগল স্বামীর গোপনাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিলেন স্ত্রী!সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী ও শিশু নিহতটিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনুমুন্সিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবনদেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা ভ্যাকসিন তৈরির দৌড়ে ৩ নম্বরে আছে তুরস্ক: এরদোয়ান

◷ ১২:২১ অপরাহ্ন ৷ সোমবার, আগস্ট ১০, ২০২০ আন্তর্জাতিক
erd

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা প্রতিরোধে নিজস্ব উপায়ে ভ্যাকসিন তৈরি করার দৌড়ে যুক্তরাষ্ট্র ও চীনের পর তুরস্ক তৃতীয় স্থানে রয়েছে বলে দাবি করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

তিনি বলেন, তুরস্কের বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত গবেষণা কাউন্সিলের (তোবিতাক) অর্থায়নে পরিচালিত কোভিড-১৯ তুর্কি প্ল্যাটফরম বর্তমানে আটটি ভিন্ন ভ্যাকসিন এবং ১০টি ভিন্ন ওষুধপ্রয়োগ প্রকল্প নিয়ে কাজ করছে।

তিনি উল্লেখ করেন যে ভ্যাকসিনের দুটি ধরন প্রাণিদের ওপর প্রয়োগ পরীক্ষা সফলভাবে সম্পন্ন করেছে এবং তাদের মধ্যে একটি সম্প্রতি মানুষের ওপর পরীক্ষার নৈতিক অনুমোদন পেয়েছে।

রোববার তোবিতাক অ্যাক্সিলেন্স সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে এরদোয়ান বলেন, তুরস্ক সরকারি ও বেসরকারি খাত এবং বিশ্ববিদ্যালয়গুলোর সহযোগিতায় কোভিড-১৯ রোধে ভ্যাকসিন এবং ওষুধ তৈরিতে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করছে।

উল্লেখ, ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনাক্রান্ত হয়েছেন দুই কোটি ২৪ হাজার ২৬৩ জন। সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ২৮ লাখ ৯৮ হাজার ২৩৮ জন। মারা গেছেন ৭ লাখ ৩৩ হাজার ৯৯৫ জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসাধীন রয়েছেন ৬৩ লাখ ৯২ হাজার ৩০ জন।

সুত্রঃ ইউএনবি