সংবাদ শিরোনাম

নোয়াখালীতে আ’লীগ সভাপতিকে কুপিয়ে জখমসিটি ব্যাংকের স্থানান্তরিত গুলশান শাখার উদ্বোধনমেয়াদ উত্তীর্ণ বিএনপির কমিটি বাতিলের দাবিতে জামালপুরে ঝাড়ু হাতে বিক্ষোভচট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে হস্তক্ষেপ করবে না সরকার: কাদেররংপুরে ছাত্রীনিবাস থেকে কলেজ ছাত্রীর মরদেহ উদ্ধারকক্সবাজারে ভুয়া ফেসবুক আইডি খুলে অপপ্রচার, চলছে ভয়ংকর ব্ল্যাকমেইলওশাহজালালে জাল ভিসায় যুক্তরাজ্য যাওয়ার চেষ্টা, ভারতীয় নাগরিক আটক৪-৫ দিনের মধ্যে দেশের সব জেলায় ভ্যাকসিন যাবে: পাপনব্রাজিলে প্লেন বিধ্বস্ত, সভাপতিসহ ৪ ফুটবলার নিহতকথায় নয় কাজে দক্ষ হতে হবে: কুষ্টিয়ার এসপিকে হাইকোর্ট

  • আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি করোনায় আক্রান্ত

◷ ২:৫৫ অপরাহ্ন ৷ সোমবার, আগস্ট ১০, ২০২০ আন্তর্জাতিক
pra

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হলেন সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সোমবার (১০ আগস্ট) দুপুর একটা নাগাদ টুইটারে নিজেই সে কথা জানালেন তিনি।

একটি টুইটবার্তায় তিনি বলেন, ‘আলাদা একটি কারণে হাসপাতালে যাওয়ার পর আজ আমার কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। গত সপ্তাহে আমার সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের নিভৃতবাসে থাকার এবং কোভিড-১৯ পরীক্ষার অনুরোধ জানাচ্ছি।’

অতপর সঙ্গে সঙ্গেই তাঁকে আইসোলেশনে নেয়া হয়েছে এবং তাঁর সংস্পর্শে যারা এসেছিলেন, তাঁদেরও আইসোলেশনে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বব্যাপী শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ছাড়িয়েছে। মৃত্যুর মিছিলও প্রতিনিয়ত বেড়ে চলেছে। শক্তিধর দেশগুলোকেও বিপর্যস্ত করে তুলেছে প্রাণঘাতী এই ভাইরাস। সংক্রমণের তৃতীয় অবস্থানে থাকা ভারতেও লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন ৬২ হাজার ৬৪ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ১ হাজার ৭ জনের। নতুন করে সংক্রমণের জেরে ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ১৫ হাজার ৭৫ জন। এর মধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৬ লাখ ৩৪ হাজার ৯৪৫টি। করোনা থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা বর্তমানে ১৫ লাখ ৩৫ হাজারের বেশি। পুরো ভারতজুড়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৩৮৬ জনের।