• আজ রবিবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৮ নভেম্বর, ২০২১ ৷

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি করোনায় আক্রান্ত

pra
❏ সোমবার, আগস্ট ১০, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত হলেন সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সোমবার (১০ আগস্ট) দুপুর একটা নাগাদ টুইটারে নিজেই সে কথা জানালেন তিনি।

একটি টুইটবার্তায় তিনি বলেন, ‘আলাদা একটি কারণে হাসপাতালে যাওয়ার পর আজ আমার কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। গত সপ্তাহে আমার সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের নিভৃতবাসে থাকার এবং কোভিড-১৯ পরীক্ষার অনুরোধ জানাচ্ছি।’

অতপর সঙ্গে সঙ্গেই তাঁকে আইসোলেশনে নেয়া হয়েছে এবং তাঁর সংস্পর্শে যারা এসেছিলেন, তাঁদেরও আইসোলেশনে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বব্যাপী শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ছাড়িয়েছে। মৃত্যুর মিছিলও প্রতিনিয়ত বেড়ে চলেছে। শক্তিধর দেশগুলোকেও বিপর্যস্ত করে তুলেছে প্রাণঘাতী এই ভাইরাস। সংক্রমণের তৃতীয় অবস্থানে থাকা ভারতেও লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন ৬২ হাজার ৬৪ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ১ হাজার ৭ জনের। নতুন করে সংক্রমণের জেরে ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ১৫ হাজার ৭৫ জন। এর মধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৬ লাখ ৩৪ হাজার ৯৪৫টি। করোনা থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা বর্তমানে ১৫ লাখ ৩৫ হাজারের বেশি। পুরো ভারতজুড়ে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৩৮৬ জনের।