‘স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে খেলাধুলা পরিচালনা করা যাবে’- ক্রীড়া প্রতিমন্ত্রী

৭:২৬ অপরাহ্ণ | সোমবার, আগস্ট ১০, ২০২০ খেলা
kk

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ “স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে খেলাধুলার আয়োজন ও প্রশিক্ষণ কার্যক্রম চালু করা যাবে” বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

করোনাভাইরাসের কারণে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। এ বছরেই রেকর্ডসংখ্যক টেস্ট ম্যাচ খেলার কথা ছিল টাইগারদের। তামিম-মুমিনুলদের পাকিস্তান সফর, শ্রীলংকা সফর, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত হয়। করোনায় বাতিল হয় এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাচ্ছে স্থগিত হয়ে যাওয়া শ্রীলংকা সফরটি সচল করতে। সেপ্টেম্বরে শ্রীলংকা সফরে গিয়ে টেস্ট সিরিজ খেলতে চায় বিসিবি। সেই সফরকে সামনে রেখে ঈদের আগ থেকেই ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করেছেন মুশফিক, ইমরুল, মিঠুন, তাসকিনসহ অনেকেই। ঈদের পর অনুশীলনে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মনরা।

ক্রীড়া মন্ত্রণালয় থেকে সোমবার দ্রুত প্রশিক্ষণ শুরুর তাগিদ দেয়া হয়েছে। আশা করা যায়, দ্রুত সময়ের মধ্যেই জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে অনুশীলন ক্যাম্প শুরু করবে বিসিবি। ইতিমধ্যে বাংলাদেশ জাতীয় ফুটবলারদের নিয়ে ক্যাম্প শুরু হয়েছে। ক্রিকেট-ফুটবল ছাড়াও অন্যান্য ইভেন্টের প্রশিক্ষণ দ্রুত সময়ের মধ্যেই শুরু হতে পারে।

উল্লেখ্য এর আগেই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় জাতীয় ফুটবল এবং অনূর্ধ্ব-২১ হকি দলের আবাসিক ক্যাম্প আয়োজনের অনুমতি দিয়েছিল। ফুটবল দলের ক্যাম্প শুরু হয়েছে গাজীপুরের সারা রিসোর্টে এবং অনূর্ধ্ব-২১ হকি দলের ক্যাম্প শুরু হয়েছে বিমানবাহিনীর ঘাঁটিতে।