সংবাদ শিরোনাম

করোনা ভ্যাকসিন নিবন্ধনের অ্যাপস প্রস্তুতপৌর নির্বাচন সুষ্ঠু-শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক হয়েছে: তথ্যমন্ত্রীখালেদা জিয়ার মায়ের ১৩তম মৃত্যু বার্ষিকী পালনকরোনায় আক্রান্ত হাসানুল হক ইনু, হাসপাতালে ভর্তিভারতে টিকা নেয়ার পর ৪৪৭ জনের শরীরে বিরূপ প্রতিক্রিয়া, ১ জনের মৃত্যুহাতিয়ায় নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় গ্রেফতার-৫জাতীয় সংসদ দেশের জনগণের আশা-আকাঙ্ক্ষার কেন্দ্রবিন্দু: রাষ্ট্রপতিশাহজাদপুরে ইরি-বোরো রোপন শুরু, শৈত্যপ্রবাহের কারণে চিন্তিত কৃষকবগুড়ায় মাটি সরাতেই বেরিয়ে এলো যুবকের অর্ধগলিত লাশজার্সিতে ‘ভুলবশত’ বাংলাদেশের নাম বাদ পড়েছিল: বিসিবি

  • আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ডুবুরি দলের অভিযানেও উদ্ধার হয়নি করতোয়ায় নিখোঁজ ব্যক্তি

◷ ১০:৩৩ অপরাহ্ন ৷ সোমবার, আগস্ট ১০, ২০২০ রংপুর
dubu

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের দেবীগঞ্জে করতোয়া নদীতে এক ব্যক্তি নিখোঁজ হয়েছেন। উপজেলার সুন্দরদিঘী ইউনিয়নের শিবেরহাট করতোয়া নদীতে এই ঘটনা ঘটে। নিখোঁজ ব্যক্তির নাম বুলেন রায় (৪৫)।

নিখোঁজ ব্যক্তি ওই এলাকার শিবেরহাট দাশপাড়ার বাসিন্দা। সোমবার সকাল সাড়ে ৯ টায় এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বুলেন রায় তার ছেলে দিজেন রায়কে সঙ্গে নিয়ে নদীর চরে গরু নিয়ে যাওয়ার জন্য নদীতে নামেন। কিন্তু পথিমধ্যে নদীর স্রোতে ভারসাম্য হারিয়ে ফেলায় ডুবে যান বুলেন।

প্রাথমিকভাবে বুলেনকে খুঁজে না পাওয়ায় স্থানীয়রা বোদা ফায়ার সার্ভিস কর্মীদের খবর দেন। খবর পেয়ে বোদা ফায়ার সার্ভিসের একটি দল এসে উদ্ধার কাজ শুরু করেন। কিন্তু তারাও ব্যর্থ হলে রংপুর থেকে ডুবুরি দল এসে উদ্ধার কাজ শুরু করেন।

রাত ৮টা পর্যন্ত ডুবুরি দল উদ্ধারকাজ চালালেও বুলেনকে খুঁজে পেতে ব্যর্থ হয়ে উদ্ধারকাজ বন্ধ ঘোষণা করেন।

বোদা ফায়ার সা‌র্ভিসের কর্মকর্তারা জানান, সোমবার সকাল সাড়ে ৯ টার দিকে ঐ ব্যক্তি নিখোঁজের খবর পে‌য়ে প্রথমে ফায়ার সা‌র্ভিস ও পরে রংপুর থেকে ডুবুরি দল এসে উদ্ধার অভিযা‌ন শুরু ক‌রে‌ন। নদী‌তে পানির ব্যাপক স্রোত থাকায় উদ্ধার কাজ ব্যর্থ হয়েছে। ডুবুরি দল প্রায় সাড়ে ৪ ঘণ্টা উদ্ধারকাজ অব্যাহত রেখেছিল।

দেবীগঞ্জ থানার ওসি (অফিসার ইনচার্জ) রবিউল হাসান সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতের অন্ধকারে ডুবুরি দলের উদ্ধারকাজে ব্যাঘাত ঘটায় উদ্ধারকাজ বন্ধ করা হয়েছে। আমরা ধারণা করছি মরদেহ স্রোতের তীব্রতায় ভেসে গেছে।