🕓 সংবাদ শিরোনাম

সোনারগাঁয়ে সড়কের পাশে মিলল বোরকা পরা তরুণীর মরদেহরাতে দোকান থেকে নিখোঁজ ব্যবসায়ীর ঝুলন্ত লাশ মিললো সকালেজরুরি বিজ্ঞপ্তিতে আলিম পরীক্ষার তারিখ পরিবর্তনইউনেস্কো পুরস্কার জিতলো দেড়শ বছরের পুরনো দোলেশ্বর হানাফিয়া মসজিদঢাকার পর শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হচ্ছে চট্টগ্রামেও‘ভাই কবরে ,খুনি কেন বাহিরে’ শ্লোগানে শিক্ষার্থীদের কফিন মিছিলশিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

ফরিদপুরে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়ালো


❏ মঙ্গলবার, আগস্ট ১১, ২০২০ Uncategorized

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: অবশেষে মাত্র চার মাসেই ফরিদপুরে কোভিড-১৯ ( করোনা ভাইরাস) আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়ালো। এরমধ্যে মারা গেছে ৫৩ ব্যক্তি।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান গণমাধ্যমকে জানান, এ জেলায় করোনা রোগী প্রথম শনাক্ত হয় ১৩ এপ্রিল ।

তিনি বলেন, করোনার মহামারি সময়ে প্রথম দুই মাস ফরিদপুরের করোনা পরিস্থিতি বেশ নিয়ন্ত্রণে ছিল। এরপর রোজার ঈদের পরেই সেটি অতিরিক্ত হারে শনাক্তের সংখ্যা বাড়তে থাকে। বর্তমানে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৩শ ৫০। করোনার এই সময়ে আক্রান্ত হয়ে জেলায় মারা গেছেন ৫৩ জন।

জেলার ওই স্বাস্থ্য কর্মকর্তা আরো জানান, এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৮’শ ৮৪ জন, সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৪’ শ ৪০ জন।

ফরিদপুরের মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. সাইফুর ইসলাম গণমাধ্যকে জানান, কলেজের একটি পিসিআর ল্যাবে ২০ হাজার ১৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। ৪৪৫টি নমূনা পরীক্ষা পেন্ডিং রয়েছে। শনাক্ত রোগী সংখ্যা ৫’ হাজার ৩৫০ জন।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার সাংবাদিকদের জানান, স্বাস্থ্য অধিদপ্তর ও সরকারি নির্দেশনা মোতাবেক আমরা জেলা থেকে ইউনিয়ন পর্যন্ত করোনা মোকাবেলায় বিশেষ কমিটি গঠন করেছি। আমাদের আক্রান্তের সংখ্যা বেশি হলেও সুস্থেের সংখ্যাও কম নয়।

তিনি বলেন, সকলের সহযোগিতায় দ্রুতই এই মহামারি থেকে মুক্ত হতে পারবো।