• আজ ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

নবীগঞ্জে ফার্মেসিকে জরিমানা করতে গিয়ে ভুয়া সিআইডি আটক

৬:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, আগস্ট ১১, ২০২০ দেশের খবর, সিলেট

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি- নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজার থেকে ‘সিআইডি’ পরিচয়দানকারী শোভন মাহমুদ (৩০) নামের এক প্রতারককে আটক করা হয়েছে।

আটককৃত প্রতারক রংপুর জেলার কোতয়ালী থানার পশ্চিম বাবুখা গ্রামের মৃত আব্দুল আলীর পুত্র। স্থানীয় লোকজন তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছেন।

পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে শোভন মাহমুদ নামের ওই প্রতারক নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারে মা ফার্মেসীতে গিয়ে ফার্মেসীর মালিক অনিক রায়ের কাছে একপাতা ‘রিভোট্রিল’ ট্যাবলেট চায়। এ সময় ফার্মেসীর মালিক প্রেসক্রিপশন চাইলে সে বলে ‘ট্যাবলেট বের করেন প্রেসক্রিপশন দিচ্ছি’।

এ কথায় অনিক রায় ট্যাবলেট বের করলে ক্রেতা শোভন তার পরিচয় দিয়ে বলে সে সিআইডির অফিসার।

‘প্রেসক্রিপশন ছাড়া করে ঔষধ বিক্রি করেন কেন’ এমন অপরাধের কথা বলে সিআইডির অফিসার পরিচয়দানকারী শোভন ফার্মেসীর মালিককে বলে আপনাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনেক কথা বার্তার একপর্যায়ে অনিক দুই হাজার টাকা দেন। টাকা দেয়ার সময় স্থানীয় লোকজন জড়ো হন। তাদের সন্দেহ হলে তাকে আটক করেন।

এ সময় প্রতারক শোভন তার প্রতারণার দায় স্বীকার করে লোকজনকে জানায়, সে গত বৃহস্পতিবার হবিগঞ্জ জেলা কারাগার থেকে বের হয়েছে। তার কাছে কোন টাকা না থাকায় ভুয়া সিআইডি সেজে এমন প্রতারণামূলক কাজ করছে। সে হবিগঞ্জ শহরের একটি হোটেলে রুম নিয়ে বসবাস করছে। খবর পেয়ে ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির এসআই শাহজাহান, এএসআই লোকেস দাশ, এএসআই আব্দুস সামাদ আজাদসহ একদল পুলিশ ঘটনাস্থলে প্রতারককে নিয়ে যান।

এএসআই আব্দুস সামাদ আজাদ জানান, গত প্রায় এক মাস আগে সে বাহুবল বাজারে সেনাবাহিনীর লোক পরিচয় দিয়ে প্রতারণাকালে স্থানীয় জণসাধারণ তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। জেল থেকে বের হয়ে আবারও একই কায়দায় সে প্রতারণা চালিয়ে যাচ্ছে।

ফার্মেসীর মালিক অনিক রায় জানান, ‘সে সিআইডির লোক বলে পরিচয় দেয়। প্রথমে আমি বুজতে পারিনি। পরে কথা বার্তায় সন্দেহ হলে এলাবাসীর সহযোগিতায় তাকে আটক করি।’

পুলিশ পরিদর্শক শামছদ্দিন খাঁন জানান, ‘শোভন মাহমুদ ভুয়া সিআইডি সেজে ইনাতগঞ্জ বাজারের মা ফার্মেসীতে ৫০ হাজার টাকা জরিমানা করে। এ সময় এলাকাবাসী তাকে আটক করেন। আসলে সে সিআইডি নয়। বর্তমানে সে পুলিশ হেফাজতে রয়েছে।’