ভারতে করোনায় একদিনে ৮৩৪ জনের মৃত্যু, শনাক্ত ৬০ হাজারের বেশি

ind
❏ বুধবার, আগস্ট ১২, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বব্যাপী শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ছাড়িয়েছে। মৃত্যুর মিছিলও প্রতিনিয়ত বেড়ে চলেছে। শক্তিধর দেশগুলোকেও বিপর্যস্ত করে তুলেছে প্রাণঘাতী এই ভাইরাস। সংক্রমণের তৃতীয় অবস্থানে থাকা ভারতেও লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ।

ভারতে গত ২৪ ঘণ্টায় ৬০ হাজার ৯৬৩ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনা আক্রান্ত হলেন ২৩ লাখ ২৯ হাজার ৬৩৮ জন। এই সময়ে করোনায় মৃত্যু হয়েছে ৮৩৪ জনের। এ নিয়ে মোট মৃত্যু ৪৬ হাজার ৯১।

দেশটিতে এখনও পর্যন্ত মোট ১৬ লাখ ৩৯ হাজার ৫৯৯ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৬ হাজার ১১০ জন। বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এসব তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এরপরই রয়েছে যথাক্রমে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, দিল্লি, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, বিহার, তেলেঙ্গানা ও গুজরাট।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মহারাষ্ট্রে মারা গেছেন মোট ১৮ হাজার ৩০৬ জন। এরপর সর্বাধিক মৃত্যু হয়েছে যথাক্রমে তামিলনাড়ুতে ৫ হাজার ১৫৯ জন এবং দিল্লিতে ৪ হাজার ১৩৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় আমেরিকা ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪৬ হাজার ৮৫৫ ও ১৯ হাজার ৭১০ জন। অর্থাৎ একদিনের সংক্রমণের নিরিখে বিশ্বে এক নম্বরে ভারত।

মৃত্যুর নিরিখে স্পেন, ফ্রান্স, ইতালিকে পেছনে ফেলে বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে ভারত। যদিও মৃত্যুর হার ওই সব দেশগুলোর তুলনায় ভারতে অনেকটাই কম।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন