🕓 সংবাদ শিরোনাম

সরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার!

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

বাংলাদেশসহ এশিয়ার বন্যাকবলিত দেশগুলোকে সহায়তা দেবে জাতিসংঘ


❏ বুধবার, আগস্ট ১২, ২০২০ আন্তর্জাতিক

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বাংলাদেশ, ভারত ও ডেমক্রেটিক পিপলস রিপাবলিক অব কোরিয়াসহ এশিয়ার বন্যাকবলিত দেশগুলোতে মঙ্গলবার স্বেচ্ছায় সহায়তার আগ্রহ প্রকাশ করেছে জাতিসংঘ।

এবার বাংলাদেশ ভয়াবহ ও সবচেয়ে দীর্ঘস্থায়ী বন্যার মুখোমুখি হয়েছে। দেশের চারভাগের এক ভাগ বন্যায় প্লাবিত হয়েছে বলে জাতিসংঘের মানবিকতা সমন্বয় বিষয়ক কার্যালয়ের বরাত দিয়ে সিনহুয়ার খবরে বলা হয়েছে।

এটি বলছে, বন্যায় ৫৪ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। ১৩৫ জন মানুষ মারা গেছে।

মানবিক সহায়তা প্রদানকারী পার্টনাররা বাংলাদেশ কর্তৃপক্ষের সাথে মানুষকে খাবার, আশ্রয়, বিশুদ্ধ পানি এবং অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে সহায়তা করে যাচ্ছে।

জাতিসংঘের মানবিকতা সমন্বয় বিষয়ক কার্যালয় বলছে, বাংলাদেশের ১ মিলিয়ন মানুষকে সহায়তা দিতে ৪০ মিলিয়ন ইউএস ডলার পরিকল্পনা নেয়া হয়েছে। এই সহায়তার আওতায় আসবে নারী ও শিশু যারা প্রাকৃতিক দুর্যোগের মারাত্মক ঝুঁকিতে আছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন