🕓 সংবাদ শিরোনাম

খুব শীঘ্রই ঢাকা ডিটেইলড এরিয়া প্ল্যান-ড্যাপ গেজেট আকারে প্রকাশ করা হবে:গণপূর্ত প্রতিমন্ত্রীসিলেটে নারী পুলিশের সাথে আপত্তিকর অবস্থায় ধরা, ইন্সপেক্টর ক্লোজডনিরাপদ সড়ক বিষয়ে পদক্ষেপ নিয়েছে সরকার: তথ্য ও সম্প্রচার মন্ত্রীআফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রীকিশোরীকে জন্মনিবন্ধন দেওয়ার কথা বলে কাউন্সিলরের ধর্ষণচেষ্টামানিকগঞ্জে পানির জন্য হাহাকারচেয়ারম্যান হয়েই ১০ হাজার মানুষের কষ্ট দূর করলেন মাসুদ তালুকদারহাফ ভাড়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করুন: কাদেরমেয়র আব্বাসকে জেলহাজতে পাঠানোর নির্দেশচট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ জন

  • আজ শুক্রবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩ ডিসেম্বর, ২০২১ ৷

জেএসসি, এইচএসসি পরীক্ষা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয়


❏ বুধবার, আগস্ট ১২, ২০২০ ফিচার, শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবার জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা না নেয়া এবং উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার তারিখ নির্ধারণ নিয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

তবে, অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্বেগের কথা বিবেচনা করে শিগগিরই সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

জেএসসি পরীক্ষা বাতিল এবং এইচএসসি পরীক্ষার কাল্পনিক তারিখ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বক্তব্য তুলে ধরতে বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে বিভিন্ন গণমাধ্যমে এ বছরের জেএসসি পরীক্ষা হচ্ছে না মর্মে সংবাদ প্রকাশিত হয়েছে। এ বিষয়ে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারিকে বিবেচনায় নিয়ে জেএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় বিশেষজ্ঞদের পরামর্শ চেয়েছিল। বিশেষজ্ঞরা তাদের পর্যবেক্ষণসহ কিছু বিকল্প প্রস্তাব প্রদান করেছেন। মন্ত্রণালয় প্রস্তাবসমূহ পর্যালোচনা করছে।

অন্যদিকে, এইচএসসি পরীক্ষা-২০২০ অনুষ্ঠানের তারিখ নিয়েও বিভিন্ন গণমাধ্যমে কল্পিত তারিখ প্রকাশ করা হয়েছে উল্লেখ করে মন্ত্রণালয় জানায়, মহামারিকে বিবেচনায় নিয়ে জেএসসি এবং এইচএসসি পরীক্ষা অনুষ্ঠানের বিভিন্ন বিকল্প নিয়ে শিক্ষা মন্ত্রণালয় ভাবছে। তবে এ বিষয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্বেগের কথা বিবেচনা করে শিগগিরই সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

সিদ্ধান্ত হলে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

অসমর্থিত কোনো মাধ্যমের তথ্যের ভিত্তিতে অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত না হতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন :
abbas n23 মেয়র আব্বাসকে জেলহাজতে পাঠানোর নির্দেশ

❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

exam n23 এইচএসসি পরীক্ষায় বসল ১৪ লাখ শিক্ষার্থী

❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

‘মুক্তিযুদ্ধের এই দিনে’ ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’

❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

করোনায় প্রাণ কেড়ে নিল আরো ৮ জনের করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২৮২

❏ বুধবার, ডিসেম্বর ১, ২০২১