এবার ভুলে নিজেদের উপশহরে রকেট ছুড়ল ইসরাইলি বাহিনী!

isara

আন্তর্জাতিক ডেস্কঃ ইসরায়েলি দখলদার বাহিনী ভুলে নিজেদের উপশহরে রকেট ছুড়েছে। ইসরায়েলের একটি গণমাধ্যম চ্যানেল ‘টুয়েলভ’ এই খবরের বরাত দিয়ে বলেছে, ভুলে ইসরায়েলি হেলিকপ্টার থেকে ইহুদি উপশহরের দিকে লক্ষ্য করে এই রকেটটি ছোঁড়া হয়েছিলো।

গাজায় সাম্প্রতিক হামলার সময় এ ঘটনা ঘটেছে। চ্যানেলটির যুদ্ধবিষয়ক সংবাদদাতা নির দাফারু দাবি করেছেন, ইহুদি উপশহর লক্ষ্য করে ছোড়া রকেটটি বিস্ফোরিত হয় নি। সর্বশেষ খবর অনুযায়ী রকেটটিকে নিষ্ক্রিয় করার চেষ্টা চালাচ্ছে বিশেষজ্ঞ দল।

ইসরায়েলি সেনাবাহিনী পক্ষ থেকে জানানো হয়েছে, উপশহরের যে জায়গাটিতে রকেটটি পড়েছে সেখানে যদি বিস্ফোরিত হতো তাহলে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিলো। ইসরায়েলি বাহিনী কয়েক দিন আগে লেবাননের সীমান্তে ভুলকরে নিজেদের একটি ড্রোন ভূপাতিত করেছে। তারা ভেবেছিল, লেবানন থেকে ড্রোনটি তাদের আকাশসীমায় প্রবেশ করেছে।

তবে বিশ্লেষকদের ধারণা, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর পাল্টা হামলার ভয় থেকে সৃষ্ট অস্থিরতার কারণেই ইহুদিবাদী সেনারা এ ধরণের ভুল করছে।

এর আগে ২৭ জুলাই, হিজবুল্লাহ বাহিনী সীমানা অতিক্রম করে ইসরায়েলি এলাকায় হামলা চালায়। এতে দু’পক্ষের মধ্যে প্রচণ্ড গোলাগুলি হয়। সংঘর্ষে শুরু হলে ওই এলাকা থেকে বেসামরিক লোক দের সরিয়ে নেয়া হয়।

সূত্র: পার্সটুডে।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter