🕓 সংবাদ শিরোনাম

খুব শীঘ্রই ঢাকা ডিটেইলড এরিয়া প্ল্যান-ড্যাপ গেজেট আকারে প্রকাশ করা হবে:গণপূর্ত প্রতিমন্ত্রীসিলেটে নারী পুলিশের সাথে আপত্তিকর অবস্থায় ধরা, ইন্সপেক্টর ক্লোজডনিরাপদ সড়ক বিষয়ে পদক্ষেপ নিয়েছে সরকার: তথ্য ও সম্প্রচার মন্ত্রীআফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রীকিশোরীকে জন্মনিবন্ধন দেওয়ার কথা বলে কাউন্সিলরের ধর্ষণচেষ্টামানিকগঞ্জে পানির জন্য হাহাকারচেয়ারম্যান হয়েই ১০ হাজার মানুষের কষ্ট দূর করলেন মাসুদ তালুকদারহাফ ভাড়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করুন: কাদেরমেয়র আব্বাসকে জেলহাজতে পাঠানোর নির্দেশচট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ জন

  • আজ শুক্রবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩ ডিসেম্বর, ২০২১ ৷

এবার ভুলে নিজেদের উপশহরে রকেট ছুড়ল ইসরাইলি বাহিনী!

isara
❏ বুধবার, আগস্ট ১২, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ ইসরায়েলি দখলদার বাহিনী ভুলে নিজেদের উপশহরে রকেট ছুড়েছে। ইসরায়েলের একটি গণমাধ্যম চ্যানেল ‘টুয়েলভ’ এই খবরের বরাত দিয়ে বলেছে, ভুলে ইসরায়েলি হেলিকপ্টার থেকে ইহুদি উপশহরের দিকে লক্ষ্য করে এই রকেটটি ছোঁড়া হয়েছিলো।

গাজায় সাম্প্রতিক হামলার সময় এ ঘটনা ঘটেছে। চ্যানেলটির যুদ্ধবিষয়ক সংবাদদাতা নির দাফারু দাবি করেছেন, ইহুদি উপশহর লক্ষ্য করে ছোড়া রকেটটি বিস্ফোরিত হয় নি। সর্বশেষ খবর অনুযায়ী রকেটটিকে নিষ্ক্রিয় করার চেষ্টা চালাচ্ছে বিশেষজ্ঞ দল।

ইসরায়েলি সেনাবাহিনী পক্ষ থেকে জানানো হয়েছে, উপশহরের যে জায়গাটিতে রকেটটি পড়েছে সেখানে যদি বিস্ফোরিত হতো তাহলে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিলো। ইসরায়েলি বাহিনী কয়েক দিন আগে লেবাননের সীমান্তে ভুলকরে নিজেদের একটি ড্রোন ভূপাতিত করেছে। তারা ভেবেছিল, লেবানন থেকে ড্রোনটি তাদের আকাশসীমায় প্রবেশ করেছে।

তবে বিশ্লেষকদের ধারণা, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর পাল্টা হামলার ভয় থেকে সৃষ্ট অস্থিরতার কারণেই ইহুদিবাদী সেনারা এ ধরণের ভুল করছে।

এর আগে ২৭ জুলাই, হিজবুল্লাহ বাহিনী সীমানা অতিক্রম করে ইসরায়েলি এলাকায় হামলা চালায়। এতে দু’পক্ষের মধ্যে প্রচণ্ড গোলাগুলি হয়। সংঘর্ষে শুরু হলে ওই এলাকা থেকে বেসামরিক লোক দের সরিয়ে নেয়া হয়।

সূত্র: পার্সটুডে।